এক বছর পর মিরপুর স্টেডিয়ামে সাকিব

দীর্ঘ সময় পর আবারও মিরপুরের হোম অব ক্রিকেটে ফিরেছেন সাকিব আল হাসান। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে আজ সোমবার (৯ নভেম্বর) ফিটনেস টেস্ট দিতে মিরপুরে এসেছেন বাংলার এই সুপারস্টার। সাকিব ছাড়াও এদিন ৪ স্লটে বিফ টেস্ট দেবেন ৮০ ক্রিকেটার।

সব শেষ গেল বছরের ২৮ নভেম্বর শের-ই-বাংলা স্টেডিয়ামে এসেছিলেন সাকিব। সংখ্যার হিসেবে ৩৭৮ দিন। মিরপুরের হোম অব ক্রিকেটে পা মাড়ায়নি টাইগারদের বিশ্বসেরা। নিষেধাজ্ঞার খড়গ শেষে ফিরেছেন দেশেও, এবার অপেক্ষায় তৃষ্ণার্ত স্টেডিয়াম। শেষ হচ্ছে সেই প্রতীক্ষাও। তারই ধারাবাহিকতায় আজ সকাল ১০টায় বিপ টেস্ট দেয়ার কথা রয়েছে সাকিবের। উল্লেখ্য, বঙ্গবন্ধু টি-টোয়ন্টি টুর্নামেন্টের খেলোয়াড়দের ড্রাফট হবে ১২ নভেম্বর। চলতি মাসের তৃতীয় সপ্তাহে মাঠে গড়াচ্ছে টুর্নামেন্টটি।

আরও পড়ুন=অনতিবিলম্বে সব ইন্টারনেট ভিত্তিক কোম্পানি যেমন গুগল-ফেসবুক, ইউটিউব, অ্যামাজন কোম্পানিগুলোকে পরিশোধিত অর্থ থেকে বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী সব ধরনের ট্যাক্স, ভ্যাট এবং অন্যান্য রাজস্ব আদায় করতে নির্দেশ দিয়ে রায় দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে রবিবার (৮ নভেম্বর) বিচারপতি মো. আশরাফুল কামাল এবং বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন। আদালতে রিট আবেদনকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার মোহাম্মদ কাওছার, ব্যারিস্টার মো. মাজেদুল কাদের, ব্যারিস্টার মোজাম্মেল হক ও ব্যারিস্টার সাজ্জাদুল ইসলাম।

পরে ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব সাংবাদিকদের জানান, গুগল- ফেসবুক এবং অন্যান্য ইন্টারনেট ভিত্তিক কোম্পানির বিরুদ্ধে রাজস্ব ফাঁকি দেয়ার বিষয় এবং বাংলাদেশের রাজস্ব আদায়ের ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধনের লক্ষে জনস্বার্থে দায়ের করা রিট পিটিশন এর চূড়ান্ত শুনানি নিয়ে রুল যথাযথ ঘোষণা করে বিবাদীদের প্রতি পাঁচটি নির্দেশনা জারি করেছেন।