চট্টগ্রামে যাত্রীবাহী বাসে আগুন, প্রাণে বেঁচে গেল বাসচালক ও সহকারী

বিএনপি-জামায়াতের ডাকা ৭২ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনে চট্টগ্রামে একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করা হয়েছে। বুধবার (১ নভেম্বর) সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ভেল্লাপাড়া ব্রিজ এলাকায় বাসটিতে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

কর্ণফুলী থানার ওসি জহির হোসেন গণমাধ্যমকে বলেন, বাসটি পোশাক কারখানার শ্রমিকদের নামিয়ে কর্ণফুলী থেকে পটিয়ার দিকে যাচ্ছিল। পথে অবরোধকারীদের দেখে বাসটি ফিরে আসার চেষ্টা করে। পরে অবরোধকারীরা বাসটি আটকিয়ে সেখানে আগুন ধরিয়ে দেয়। বাসচালক ও সহকারী দ্রুত নেমে যাওয়ায় তারা প্রাণে বেঁচে যান।

তিনি বলেন, বাসে আগুনের খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ঘটনায় জড়িত ব্যক্তিদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

কর্ণফুলী মডেল ফায়ার সার্ভিস স্টেশনের ইন্সপেক্টর সোয়াইব হোসেন চৌধুরী জানান, বুধবার সকাল আটটায় যাত্রীবাহী বাসটিতে আগুন দেয়ার খবর আসে। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

দুর্বৃত্তের আগুনে বাস পোড়ানোর কথা নিশ্চিত করলেও কে বা কারা এই ঘটনায় জড়িত সে বিষয়ে বিস্তারিত জানাতে পারেননি কর্ণফুলী জোনের সহকারী কমিশনার (এসি) মো. আরিফ হোসেন।