নতুন কর্মসূচি আসছে গণতন্ত্র মঞ্চের

টানা ৭২ ঘণ্টা অবরোধ কর্মসূচির সমর্থনে রাজধানীর পল্টনে মিছিল করেছে গণতন্ত্র মঞ্চ।কিন্তু দেশের মানুষ আর কোনো একতরফা নির্বাচন হতে দেবে না। এই সরকার আন্দোলন দমনের জন্য ভয়ংকর রকম অপকৌশল গ্রহণ করেছে। নিজেদের এজেন্টদের দিয়ে বিরোধী দলের সমাবেশে পরিকল্পিতভাবে সহিংসতা তৈরি করে এবং পুলিশ সদস্যদের হত্যা করে, পুলিশ হাসপাতালে গাড়ি পুড়িয়ে এবং প্রধান বিচারপতির বাসভবনে হামলা করে তারা একটা পরিবেশ তৈরি করতে চায়। বিরোধী দলের ওপর দায় চাপিয়ে সর্বাত্মক দমন-পীড়ন করতে চায়।
নতুন কর্মসূচি আসছে গণতন্ত্র মঞ্চের

মঙ্গলবার বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনরত শ্রমিকদের বিক্ষোভ প্রসঙ্গে তিনি বলেন, গুলি করে দু’জন শ্রমিককে হত্যা করা হয়েছে। হত্যা, গুম এবং দমন-পীড়নই এই সরকারের এখন একমাত্র পথ। কিন্তু হত্যা, গুম এবং দমন-পীড়ন করে এই ধরনের স্বৈরাচারী সরকার টিকে থাকতে পারে না।

সাকি বলেন, সরকারের সর্বাত্মক দমন-পীড়ন সত্ত্বেও সারা দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে এই অবরোধ কর্মসূচি পালন করছে। এ জন্য আমরা গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে সারা দেশের মানুষকে সংগ্রামী অভিনন্দন জানাই।

আগামীকাল বৃহস্পতিবার (২ নভেম্বর) অবরোধ কর্মসূচি শেষ হলে পরবর্তীতে আর কোনো কর্মসূচি আসছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, কর্মসূচি নিয়ে আলোচনা চলছে, আগামীকাল আমরা কর্মসূচি ঘোষণা করবো।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্যসচিব হাবিবুর রহমান রিজু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, রাষ্ট্রসংস্কার আন্দোলনের অর্থবিষয়ক সমন্বয়ক দিদারুল ভূঁইয়া প্রমুখ।