হরতালে বাসহীন সড়ক, ভোগান্তিতে সাধারণ মানুষ

দলীয় সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের জেরে আজ রোববার সারাদেশে সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি। এর প্রভাবে দিনের শুরুতেই ফাঁকা দেখা গেছে রাজধানীর মহাসড়ক। যথেষ্ট গণপরিবহন না থাকার ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

রোববার (২৯ অক্টোবর) সরেজমিনে উত্তরা, বনানী, মহাখালী ঘুরে দেখা যায় মহাসড়ক ফাঁকা। ব্যাক্তিগত যানবাহন ছাড়া নেই পর্যাপ্ত গণপরিবহন। এতে ভোগান্তির মুখে পড়ছেন অফিসগামী, শিক্ষার্থী ও সাধারণ যাত্রীরা।

উত্তরা হাউজবিল্ডিং মোড়ে এক ঘণ্টা অপেক্ষা করে বাসে উঠেছেন আল আমিন। তিনি বলেন, সায়েন্সল্যাব যাবো, ভোরে বেড়িয়েছি কোনো বাস নেই। একটা বাস আসায় কোনোমতে উঠতে পেরেছি।

আরেক যাত্রী জাহিদুল ইসলাম বলেন, হরতালের প্রভাবে তো রাস্তায় গাড়িই নাই। আজ অফিস আছে, অনেকের পরীক্ষা আছে। এটা চরম এক ভোগান্তি।

তিতুমীর কলেজের শিক্ষার্থী আজমল বলেন, আজ আমাদের অনার্সের একটা পরীক্ষা আছে। হরতালের জন্য আজ রাস্তায় বাস কম। পরীক্ষা মিস হয়ে গেলে তো আমাদের ক্ষতি হবে।

গণপরিবহণ সংশ্লিষ্টরা বলছেন, হরতালের কারণে রাস্তায় গাড়ির সংখ্যা কম। কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী গাড়ি নামানো হচ্ছে।

ভিআইপি নামে একটি বাসের সহকারী বলেন, হরতালের জন্য মালিকরা হিসাব করে গাড়ি নামচ্ছে। একেকটা গাড়ির দাম ৪০-৫০ লাখ। কোনো কারণে যদি ক্ষতিগ্রস্ত হয়, তাহলে তো কর্তৃপক্ষের লস।

এদিকে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন মোড়ে পুলিশের উপস্থিতি দেখা গেছে।