স্ত্রীর দুর্ব্যবহারে রাষ্ট্রদূতের চাকরি হারালেন স্বামী

দক্ষিণ কোরিয়া থেকে রাষ্ট্রদূত সরিয়ে নিচ্ছে বেলজিয়াম। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে বেলজিয়ামের রাষ্ট্রদূতের স্ত্রী এক নারীকে লাঞ্ছিত করায় এ সিদ্ধান্ত নিয়েছে বেলজিয়াম সরকার। খবর বিবিসির।সিসিটিভির ফুটেজে দেখা গেছে, এপ্রিলে রাষ্ট্রদূত পিটার লেশাওয়ারের স্ত্রী জিয়াং জুয়েকিউ একটি দোকানের কর্মচারীকে চড় মারেন।দোকান কর্মচারীদের সঙ্গে পোশাক নিয়ে বাকবিতণ্ডায় এ ঘটনা ঘটে।

পরে রাষ্ট্রদূতের স্ত্রী জিয়াং তার এ আচরণের জন্য দোকান কর্মচারীর কাছে ক্ষমা চেয়েছেন। এর পরেও বেলজিয়ামের পররাষ্ট্র মন্ত্রণালয় পিটারকে রাষ্ট্রদূতের পদ থেকে তুলে নিচ্ছে। পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, পিটার আন্তরিকতার সঙ্গেই দেশের সেবায় তার দায়িত্ব পালন করছেন। কিন্তু সম্প্রতি যে ঘটনা ঘটেছে তা মেনে নেয়া যায় না। তার স্ত্রীর ব্যবহার একেবারই অগ্রহণযোগ্য। সেই দোকানে যা ঘটেছিল

গত ৯ এপ্রিল সিউলের একটি দোকানে শপিংয়ে যান জিয়াং। ৬৩ বছর বয়সী জিয়াং সেখানে ঘণ্টাখানেক ব্যয় করেন। দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যমের খবর অনুসারে, জিয়াং যখন সেই দোকান থেকে বের হন, সেখানকার এক কর্মচারী জানতে চান তিনি যে পোশাক পরেছেন সেটি আসলে তার কিনা।

কারণ তিনি যে পোশাক পরেছেন সেটি ওই দোকানের এবং ওই পোশাকের জন্য তিনি টাকাও পরিশোধ করেননি।কর্মচারীর ওই কথায় ক্ষেপে যান জিয়াং। একপর্যায়ে তার দিকে তেড়ে এসে একটা চড় মারেন। ওই ঘটনায় উপস্থিত ছিলেন ওই দোকানের আরেক কর্মচারী। তিনি পরিস্থিতি থামানোর চেষ্টা করছিলেন।

বেলজিয়ামের দূতাবাস বলছে, এ ঘটনায় ৬ মে জিয়াংকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তিনি এ ধরনের আচরণ এর আগেও একটি