বিজয়ীরা দুই, পরাজিতরা পেলেন এক লিটার করে সয়াবিন তেল

ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী ক্রিকেট খেলা। শুক্রবার (১৮ মার্চ) সদর উপজেলার বুধল ইউনিয়নের মালিহাতা গ্রামে ইঞ্জিনিয়ার বাড়ি স্কুলমাঠে এ খেলার আয়োজন করা হয়।সকাল থেকে দুপুর পর্যন্ত চলে ক্রিকেট খেলা। খেলায় যুবকরা অংশ নেন। খেলা শেষে বিজয়ী দলের প্রত্যেককে উপহার দেওয়া হয় দুই লিটার সয়াবিন তেল। আর পরাজিত দলের প্রত্যেকে উপহার পান এক লিটার করে সয়াবিন তেল।

ক্রিকেট খেলার ব্যতিক্রমী এ উপহারের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সম্প্রতি সয়াবিন তেলের দাম বেড়ে যাওয়ায় বিষয়টি বেশ আলোচিত হচ্ছে।স্থানীয় সূত্রে জানা যায়, মালিহাতা ইঞ্জিনিয়ার বাড়ির ছেলেরা কিছুদিন পরপর ক্রিকেট খেলার আয়োজন করেন। এরই ধারাবাহিকতায় শুক্রবার দুটি দলে বিভক্ত হয়ে তারা শর্ট পিচ ক্রিকেট খেলার আয়োজন করেন। খেলায় নিয়ম করা হয় শুধু চার আর ছয় মারা যাবে। প্রতি দলে ১১ জন করে অংশ নেন। খেলা দেখতে মাঠের চারপাশে দর্শক সমাগম হয়।

খেলায় প্রথম দল ব্যাট করতে নেমে নির্ধারিত ১২ ওভারে চার উইকেট হারিয়ে ১২টি চার হাঁকায়। এর জবাবে দ্বিতীয় দল ব্যাট করতে নেমে পাঁচ উইকেট হারিয়ে নির্ধারিত ১২ ওভারে ১১টি চার হাকিয়ে পরাজিত হয়।পরে বিজয়ী দলের প্রত্যেককে দুই লিটার করে সয়াবিন তেলের বোতল উপহার দেওয়া হয়। পরাজিত দল উপহার হিসেবে প্রত্যেকে পান এক লিটারের সয়াবিন তেল।

খেলায় অংশ নেওয়া স্থানীয় বাসিন্দা ইঞ্জিনিয়ার আসিফুর রহমান জাগো নিউজকে বলেন, ‘আমরা কিছুদিন পরপর বন্ধের দিনে ক্রিকেট খেলার আয়োজন করি। এবার আয়োজন ছিল ভিন্নতা। খেলায় উপহার হিসেবে সয়াবিন তেল দেওয়া হয়।’তিনি আরও বলেন, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের জীবনযাত্রা বেশ কঠিন হয়ে পড়েছে। তেলের মূল্য এমন পর্যায়ে পৌঁছেছে যা ধারণার বাইরে। সারাদেশেই এর প্রতিবাদ হচ্ছে। তাই খেলায় অংশ নেওয়া সবার সম্মতিতে এবার উপহার হিসেবে সয়াবিন তেল বেছে নেওয়া হয়েছে। আর এই উপহারের টাকা নিজেরাই দিয়েছি।’