টানা ৩০ বছর ইমামতি, ব্যতিক্রমী উদ্যোগে বিদায়

হাফেজ নুরুল হক রংপুর নগরীর কামালকাছনা বড় জামে মসজিদে ইমামতি করেছেন ৩০ বছরের বেশি সময় ধরে। হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তিনি মসিজিদ কমিটির নিকট অবসরে যাওয়ার কথা বলেন।

মসজিদ কমিটি সম্মানজনক ভাবে তাকে অবসর দেয়ার উদ্যোগ গ্রহণ করেন। উদ্যোগের অংশ হিসেবে শুক্রবার বাদ জুম্মা মসজিদে তাকে অবসরজনিত বিদায় সংবর্ধনা দেয়া হয়। এসময় নগদ এবং চেকের মাধ্যমে তার হাতে ১ লাখ ৮৫ হাজার টাকা তুলে দেয়া হয়। এসময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। 

ইমামের বিদায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি মসজিদ কমিটির সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সিটি করপোরেশনের ২৪ নং ওয়ার্ড কাউন্সির রফিকুল আলম, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শেখ আবেদ হোসেনসহ স্থানীয় মুসল্লিরা। 

এসময় অবসরে যাওয়া ইমাম নুরুল হক আবেগঘন কণ্ঠে বলেন, আমার জানা মতে রংপুরের কোনো মসজিদে এর আগে কোনো ইমামকে এভাবে বিদায় সংবর্দনা দেয়া হয়নি। এই মসজিদের কমিটি ইমামকে এভাবে বিদায় দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন। তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এর পরে মসজিদ কমিটির প্রয়াত সভাপতি মোতাহার হোসেন চৌধুরীসহ মসজিদ নির্মাণে সহয়োগিতাকারি প্রয়াত সকল ব্যক্তিদের আত্মার মাগফেরার কামনা করে দোয়া করা হয়।