প্রেমের সম্পর্কের জেরে ঘুমন্ত স্বামীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

কুড়িগ্রামের রৌমারীতে প্রেমের সম্পর্কের জেরে সোমা আক্তার সুমি (১৯) নামের এক গৃহবধূর বিরুদ্ধে তার স্বামীকে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল বুধবার দিবাগত মধ্যরাতে উপজেলার সদর ইউনিয়নের বড়াইবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। আজ বৃহস্পতিবার দুপুরে নিহত যুবকের লাশ উদ্ধার করে থানায় নিয়েছে পুলিশ।
নিহত সুমন মিয়া (২২) উপজেলার সদর ইউনিয়নের বড়াইবাড়ি গ্রামের মোতালেব হোসেনের ছেলে।

এ ঘটনায় নিহতের বাবা মোতালেব হোসেন বাদী হয়ে রৌমারী থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। পরে সুমনের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়েছে পুলিশ।স্থানীয়রা ও পুলিশ জানায়, সুমন মিয়ার (২২) সঙ্গে একই ইউনিয়নের কলাবাড়ি গ্রামের শুকুর আলী মেয়ে সোমা আক্তার সুমির (১৯) চার মাস আগে বিয়ে হয়। বিয়ের পর থেকে প্রেমের সম্পর্কের জেরে তাদের মধ্যে দাম্পত্য কলহ চলে আসছিল। এরই জেরে বুধবার দিবাগত মধ্যরাতে সুমনকে ঘুমন্ত অবস্থায় শ্বাসরোধে হত্যা করা হয়।

নিহতের বাবা মোতালেব হোসেনের দাবি, তার ছেলের মোবাইল দিয়ে সুমি অন্য ছেলের সঙ্গে প্রেমের সম্পর্ক চালিয়ে আসছিল। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া লেগে থাকতো। এক পর্যায়ে বিষয়টি সুমির পরিবারকে জানানো হয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে বুধবার মধ্যরাতে সুমি তার ছেলেকে পরিকল্পিতভাবে শ্বাসরোধে হত্যা করে।

রৌমারী থানার ওসি রুপ কুমার সরকার বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রেমের সম্পর্কের জেরে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।
তিনি জানান, নিহতের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। এ ঘটনায় নিতহের বাবা বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। মামলা প্রক্রিয়াধীন।