স্ত্রী মর্যাদার দাবিতে রাজশাহী থেকে ঝালকাঠিতে নারী

ঝালকাঠির নলছিটিতে স্ত্রী মর্যাদার দাবিতে আক্কাস আকন (৪২) নামের এক ব্যক্তির বাড়িতে অবস্থান নিয়েছেন এক নারী (৪০)। তার বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলায়।বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল থেকে উপজেলার মোল্লারহাট ইউনিয়নের কামদেবপুর গ্রামের হাবিব আকনের ছেলে আক্কাস আকনের বাড়িতে তিনি অবস্থান নেন।

ওই নারীর সঙ্গে কথা বলে জানা যায়, আক্কাস আকনের সঙ্গে মোবাইল ফোনে তার পরিচয় হয়। পরে তারা প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। ২০২১ সালের ১১ জানুয়ারি দুই লাখ টাকা দেনমোহরে তাদের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর টাকা-পয়সা নিয়ে চলে যান আক্কাস। ফোনও বন্ধ করে দেন। পরে কোনো উপায় না পেয়ে তার গ্রামের বাড়িতে চলে এসেছেন।ভুক্তভোগী নারী বলেন, ‘আক্কাস আমার সঙ্গে প্রতারণা করে আইডি কার্ড পরিবর্তন করেছে। যতক্ষণ না সুষ্ঠু সমাধান হচ্ছে ততক্ষণ আমি এ বাড়ি ছাড়বো না।’

স্থানীয়রা জানান, আক্কাস আকন এরআগে পাশের বাড়ির এক গৃহবধূকে নিয়ে ঢাকায় পালিয়ে যান। পরবর্তী সময়ে ওই গৃহবধূকে নিয়ে বাড়িতে ফিরে আসেন।এ বিষয়ে বক্তব্য জানতে অভিযুক্ত আক্কাস আকনকে পাওয়া যায়নি। তবে তার স্ত্রী হ্যাপী বেগম বলেন, ‘এ মহিলার কাবিননামা অনুযায়ী যাকে স্বামী দাবি করছেন তার নাম দেলোয়ার। আমার

স্বামীর নাম আক্কাস আকন। আমার স্বামীর সঙ্গে তার কোনো সম্পর্ক নেই।’স্থানীয় ইউপি সদস্য হাবিবুর রহমান বলেন, ‘রাজশাহী থেকে এসে একজন নারী আক্কাসের বাড়িতে অবস্থান নিয়েছে বলে শুনেছি।’মোল্লারহাট ইউপি চেয়ারম্যান কে এম মাহবুবুর রহমান সেন্টু বলেন, ‘বিষয়টি জেনে ওই নারীর পরিবারকে আসার জন্য বলেছি।

আক্কাসকেও খোঁজ করা হচ্ছে। উভয় পক্ষের সমন্বয়ে একটা সুষ্ঠু সমাধান দেওয়া হবে।’এ বিষয়ে নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ গিয়ে ওই নারীর সঙ্গে কথা বলেছে। উভয়পক্ষের অভিভাবকদের নিয়ে আইনগতভাবে বিষয়টির সমাধান করা হবে।