প্রেমের টানে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলিম ছেলেকে বিয়ে!

কুমিল্লা উপজেলা দেবিদ্বার দক্ষিণ গুনাইঘরের মাশিকাড়া গ্রামের মোকবল হোসেনের ছেলে ফয়সালের সাথে ময়মনসিং জেলার হালুয়াঘাট উপজেলা জয়মকুড়া গ্রামের শ্যামল তজু মেয়ে নিপা তজু সাথে ঢাকায় পরিচয় দুই বছর যাবত প্রেমের আবদ্ধ হয় গত ১০ –২–২০২০ –তারিখে কুমিল্লা এডভোকেট হারুনুর রশিদ মাধ্যমে নোটারি এপিডেপিড করে নিপা নাম বাদ দিয়ে জান্নাতুল ফেরদৌস নাম পরিবর্তন করা হয়েছে।

আজ ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিমের মাশিকাড়া গ্রামের বাড়িতে সকলে উপস্থিতিতে।হিন্দু মেয়ে ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ করে। মুসলিম রীতি অনুযায়ী বিয়ের পিঁড়িতে বসলেন। হিন্দু ধর্মের মেয়ে নিপাত তজু। এই কার্যক্রম দেখে খুশি মাশিকাড়া গ্রামবাসী তাই মেয়েকে নিজের বোন হিসাবে গ্রহণ করে করছেন মাশিকাড়া গ্রামবাসী।

এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম খান। এডভোকেট হারুনুর রশিদ পিপি ময়মনসিং থেকে আসা মেয়ের বাবা মা উপস্থিত ছিলেন। পড়ে ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম খান নিজে দায়িত্ব নিয়ে। মেয়ে ও ছেলের সম্মতি ক্রমে চার লক্ষ টাকা কাবিন।

এক লক্ষ টাকা উসুল করে বিয়ের কার্যক্রম শেষ করে দেন।ইউপি চেয়ারম্যান এই বিষয়ে ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম খান জানান। ময়মনসিংহ হিন্দু ধর্মের মেয়ে ও দেবিদ্বার উপজেলার রাসেলের সাথে দীর্ঘদিন যাবৎ প্রেমের আবদ্ধ ছিল।

আরও পড়ুন=আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের টুর্নামেন্টকে সামনে রেখে ফিটনেস টেস্ট দিতে হচ্ছে টাইগার ক্রিকেটারদের। আর সেই টেস্টে লজ্জাজনক স্কোর করেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার নাসির হোসেন। এমনকি সবচেয়ে কম স্কোর তোলার রেকর্ডও গড়েন তিনি।বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ফিটনেস টেস্টের বেঞ্চমার্ক নির্ধারণ করা হয় ১১। আর সেই টেস্টকে সামনে রেখে গতকালের মত আজও ফিটনেস টেস্ট দিতে আসেন ক্রিকেটাররা। তার মধ্যে ছিলেন নাসির হোসেনও। আর তার টেস্টের ফলাফল হচ্ছে ৮.৫ স্কোর।এমন কম স্কোর আগে কেউ করতে পারেনি দেশের ক্রিকেটে। আর তাইতো তার খেলা হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে।

এদিকে গতকাল অন্যদের মতো মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফিসরাও ফিটনেস টেস্টে অংশ নেন। তাদের কোনো সমস্যা হয়নি, উতরে যান এই দুই সিনিয়র ক্রিকেটার। সেই সাথে আসন্ন টুর্নামেন্টকে সামনে রেখে আশার কথা শোনান তারা। এছাড়া আইসিসির দেয়া এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে মাঠে ফেরার অপেক্ষায় আছেন ওয়ানডের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু গতকাল তার ফিটনেস টেস্ট দেওয়ার কথা থাকলেও আগামীকাল বুধবার তিনি অংশগ্রহণ করবেন।