প্রাথমিকে দেশ সেরা প্রধান শিক্ষিকা ফাতেমা

প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের দেশের সেরা প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন নওগাঁ সদর উপজেলার কির্ত্তীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা : ফাতেমা খাতুন।‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯’ উপলক্ষে তাকে দেশের সেরা প্রধান শিক্ষিকা নির্বাচিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।বুধবার ( ৪ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব নাজমা শেখ বিষয়টি নিশ্চিত করেছেন।

ফাতেমা খাতুন ১৯৬৭ সা সালে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯০ সালে নওগাঁ জেলা মহাদেবপুর উপজেলার বাগধানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকা হিসেবে যোগদান করেন। ৩১ বছরের চাকুরি জীবনে তিনি বেশ কিছু বিদ্যালয়ে সততার সহীত চাকুরী করেছেন।

তিনি তার বিদ্যালয়ের জেলার প্রথম স্থানীয় উদ্যোগে ২০১৮ সালে বায়োমেট্রিক হাজিরা ও ৬টি সিসি ক্যামেরা স্থাপন করেন। এবং জেলা প্রশাসন থেকে পরপর ৪ বার জেলা সেরা প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন=আগামী ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা শহরে যুবলীগের নেতাদের ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। এই ব্যানার-ফেস্টুনগুলো রাজধানীতে নতুন আবর্জনা সৃষ্টি করেছে।বাংলাদেশ আওয়ামী যুবলীগ নানা কারণে বিকর্তিক। বিশেষ করে যুবলীগের বি’রুদ্ধে ক্যাসিনো বাণিজ্য ও কমিটি বাণিজ্যের অভিযোগ ছিলো। কিন্তু ওমর ফারুক চৌধুরী ও হারুন অর রশীদের নেতৃত্বে যুবলীগ অনেকগুলো ভালো কাজ করেছে।

এখন শেখ ফজলে শামস পরশ ও মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বের যুবলীগ সেই ভালো কাজগুলোকে বর্জন করছে এবং খারাপগুলোকেই আলিঙ্গন করছে। ওমর ফারুক চৌধুরী এবং হারুন অর রশীদের নেতৃত্বে যুবলীগ যে ভালো কাজগুলো করেছে তার মধ্যে উল্লেখযোগ্য কাজটি ছিলো, রাস্তায় ব্যানার-ফেস্টুন বন্ধ করে দেয়া।যুবলীগের তৎকালীন চেয়ারম্যানের এই সিদ্ধান্ত সকল মহলে প্রশংসিত হয়েছিলো এবং স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন যে, এই সিদ্ধান্ত অত্যন্ত ভালো। এভাবে রাস্তাঘাট নোংরা করার প্রবণতা বন্ধ করা যুবলীগের ইতিবাচক পদক্ষেপ।