তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আজ রবিবার (৮ নভেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার একটি বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর প্রভাবে সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে আগামী দুদিনে রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে কক্সবাজারের সীতাকুণ্ডে ৩২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন=শনিবার (৭ নভেম্বর) দুর্ঘটনায় পড়া তেলবাহী ট্রেন উদ্ধার করে অবশেষে ২৩ ঘণ্টা পর সারাদেশের সঙ্গে সিলেটের ট্রেন যোগাযোগ চালু হয়েছে। মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সাতগাঁওয়ে তেলবাহী ট্রেনের সাত বগি লাইনচ্যুত হওয়ার পর আজ রবিবার (৮ নভেম্বর) সারাদেশের সঙ্গে সিলেটের ট্রেন যোগাযোগ চালু হয়েছে। শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার মো. আফছার উদ্দিন বিডি২৪লাইভকে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্টেশন মাস্টার জানান, কুলাউড়া ও আখাউড়া থেকে বগি মেরামতকারী ইঞ্জিন এসে লাইনের ওপর ছিটকে পড়া ওয়াগানগুলো সরিয়ে ট্রেনলাইন মেরামত করে। স্টেশন মাস্টার আরও জানান, এই লাইনে কাজ আরও এক সপ্তাহ চলবে।

উল্লেখ্য, শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও রেল স্টেশনের কাছে চানমারী এলাকায় সিলেটগামী তেলবাহী ট্রেনের সাত বগি লাইনচ্যুত হয়। এতে ওয়াগান থেকে বিপুল পরিমাণ জ্বালানি তেল পড়ে যায়। পড়ে যাওয়া তেল সংগ্রহ করতে গতকাল থেকে দুর্ঘটনাস্থলে মানুষের উপচে পড়া ভিড় ছিল। ওই দুর্ঘটনার পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ছিলো।