এবার কাতার এয়ারওয়েজের টিকেটে নতুন নিয়ম

প্লেনের যাত্রীদের জন্য টিকেট বিক্রয় ও আসন বাছাইয়ের বিষয়ে আরও সহজ এবং আধুনিক পদ্ধতি চালু করেছে দোহাভিত্তিক বিমান সংস্থা কাতার এয়ারওয়েজ।এর ফলে পূর্বের চেয়ে আরও বেশি সহজে সাধ এবং সাধ্যের সমন্বয়ে আসন বুকিং দিতে পারবেন কাতার এয়ারোয়েজের ভ্রমণকারীরা।

এর পাশাপাশি আগের চেয়ে দামেও কিছুটা পার্থক্য হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।নতুন এই নিয়মে কাতার এয়ারওয়েজের আসনগুলোকে মোট ছয় ভাগে ভাগ করা হয়েছে।বিজনেস ক্লাসের সিটগুলোতে রয়েছে ৩ টি শ্রেণি- ক্লাসিক, কমফোর্ট ও এলিট।একইভাবে ইকোনমি ক্লাসের আসনগুলোও ৩ ভাগে ভাগ করা হয়েছে- ক্লাসিক, কনভেনিয়েন্স ও কমফোর্ট।

নতুন নিয়ম অনুসারে, ইকোনমি ক্লাসের টিকেট কেনার পর আসনের ক্যাটাগরি অনুসারে ক্রেতারা বাড়তি ৫ কেজি লাগেজের সুবিধা পাবেন।একইভাবে, যারা ইকোনমি কমফোর্ট বা বিজনেস এলিট শ্রেণির টিকেট কিনবেন, তারা পছন্দমতো সিট বেছে নেওয়ার সুবিধা পাবেন।বিশেষ করে বিজনেস এলিট টিকেট ক্রেতারা বাড়তি ফি ছাড়াই ইচ্ছেমতো তারিখ পরিবর্তনের সুযোগ পাবেন।

এমনকি চাইলে টাকা রিফান্ডও করতে পারেন বাড়তি চার্জ ছাড়া।কাতার এয়ারওয়েজ আশা করছে, এর ফলে এখন যাত্রীরা আরও সহজে নিজের পছন্দ অনুসারে টিকেট কেনার সুযোগ পাবেন।