আ.লীগ জোর করে ক্ষমতায় আছে : ফখরুল

জনগণের অধিকার কেড়ে নিয়ে গণতন্ত্র ধ্বংস করে দিয়ে জোর করে আওয়ামী লীগ ক্ষমতায় আছে । ৭ নভেম্বর উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা ও মরহুম রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করেন।

শনিবার সকাল থেকেই ছোট ছোট মিছিল নিয়ে শের-ই-বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধি প্রাঙ্গণে সমবেত হন বিএনপি’র নেতাকর্মী ও সমর্থকরা। ১১ টার দিকে স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে নিয়ে সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তারা দোয়া ও মোনাজাত করেন।

শ্রদ্ধা জানানো শেষে বিএনপি মহাসচিব বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে বিএনপি বদ্ধপরিকর। পরে দলের ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

কোভিড পরিস্থিতি বিবেচনায় এই শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠান দুভাগে বিভক্ত করে বিএনপি। প্রথম ভাগে বেলা ১১টার দিকে দলের স্থায়ী কমিটির নেতারা ও দুপুর ১২টা থেকে মহানগর কমিটির নেতাকর্মী ও সমর্থকদের শ্রদ্ধা জানানোর কথা। তবে মহানগরের নেতা-কর্মী সমর্থকরা বেলা ১১টার আগেই সমাধি-প্রাঙ্গণে চলে আসেন।

আরও পড়ুন=চলতি মাস থেকেই শীতের আগমনী বার্তা পাওয়া গেলেও ধীরে ধীরে কমে আসছে দেশের প্রায় সব জায়গার তাপমাত্রা।আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার (৭ নভেম্বর) সকাল পর্যন্ত সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। এদিকে লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী ৭২ ঘন্টায় বা ৩ দিন আবহাওয়া পরিস্থিতির সামান্য পরিবর্তন হতে পারে।শনিবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ। এছাড়া দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ১৪ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস।

গ্রামে এর মধ্যে শীত পড়া শুরু হলেও এবার শীতের আমেজ বোঝা যাচ্ছে রাজধানীতেও। ভোরে বাসা থেকে বের হলেই শীত অনুভূত হয়। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে শীতের আবহ কেটে গেলেও আগের মত গরম পড়ছে না। বর্তমান আবহাওয়ায় রাস্তা-ঘাটে চলাফেরা করতে স্বাচ্ছন্দ্য বোধ করছে নগরবাসী।