দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল মা-ছেলের

বরগুনার আমতলীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে মা ও ছেলে নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ২০ জন। আজ শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে পটুয়াখালী-আমতলী-কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কের আমড়াগাছিয়া বাসস্ট্যান্ডের দক্ষিণে এই দুর্ঘটনা ঘটে।নিহতরা হলেন- আমতলী উপজেলার খাকদান গ্রামের এমরান মিয়ার স্ত্রী আয়েশা বেগম (৩৫) ও তার চার মাস বয়সী ছেলে আয়ান। নিহত আয়েশার স্বামী এমরান (৪৫) ও মেয়ে খাদিজাও (১০) গুরুতর আহত হয়েছেন। এছাড়া জুলেখা (৩০), শাহিন (৩৬), বায়েজিদ (৩৫), হাফিজ (৪০) লিটন (৪০), মরিয়ম (২৫), শাহিন ও দুই বাসের চালকসহ ২০ জন আহত হয়েছেন।

আহতদের আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পটুয়াখালী মেডিকেল কলেজ ও বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমতলী ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ তামিম হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আমতলী থেকে কুড়িগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়া গোল্ডেন লাইনের সঙ্গে চট্টগ্রাম থেকে কুয়াকাটার উদ্দেশে ছেড়ে যাওয়া সেন্টমার্টিন সেবা পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি বাসেরই সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।

পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে তারা ঘটনাস্থলে পৌঁছে সেবা পরিবহন থেকে আয়েশা বেগমের মরদেহ উদ্ধার করেন। তার কোলে থাকা চার মাসের শিশুটিকে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। গুরুতর আহত গোল্ডেন লাইন পরিবহন বাসের চালককে চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. সুমন খন্দকার বলেন, ‘আহতদের যথাযথ চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহতদের পটুয়াখালী ও বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, ‘দুর্ঘটনায় মা ও তার শিশু নিহত হয়েছে। বাস দুটি জব্দ করা হয়েছে। লাশ উদ্ধার করে আমতলী থানায় আনা হয়েছে। দুর্ঘটনায় আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।’