গাইবান্ধা-৫ আসনে বিপুল ভোটে নৌকা জয়ী

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন। তিনি পেয়েছেন ৭৮ হাজার ২৮৫ ভোট। এছাড়া তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট এইচ এম গোলাম শহীদ রঞ্জু (লাঙল) প্রতীক নিয়ে পেয়েছেন ৪৪ হাজার ৭৫২ ভোট। আজ বুধবার (৪ জানুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে আজ বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় শুরু হয় ভোট। চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। সকালে কনকনে শীত উপেক্ষা করে কেন্দ্রে আসেন ভোটাররা। তবে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে ধীরগতির অভিযোগ ছিলো তাদের।নির্বাচনে সারাদিন বড় কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি। এবারও কেন্দ্রগুলো নিবিড় পর্যবেক্ষণে

১ হাজার ২৪২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। ভোট সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ করতে ২১ জন নির্বাহী ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের পাশাপাশি র‌্যাবের ৮টি টিম, ৫ প্লাটুন বিজিব, বোম্ব ডিস্পোজাল ইউনিট, স্ট্রাইকিং ফোর্স, আনসারসহ বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

রিটার্নিংকর্মকর্তা ফরিদুল ইসলাম জানিয়েছেন, ১৪৫টি কেন্দ্রের মধ্যে কয়েকটি ছাড়া নির্ধারিত সময় সাড়ে ৪টায় ভোটগ্রহণ শেষ হয়েছে। নির্বাচন চলাকালে কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটগ্রহণ শেষে স্ব স্ব কেন্দ্রেই ভোটের ফলাফল ঘোষণা করা হবে। এরপর সব কেন্দ্রের প্রাপ্ত ফলাফল একসঙ্গে ঘোষণা করা হবে। তিনি আরও জানান, নির্বাচনে মোট ভোটার ছিল ৩ লাখ ৩৯ হাজার ৪ জন। ১৪৫টি কেন্দ্রে ভোট পড়েছে ৩৫ শতাংশ।প্রসঙ্গত, গত ১২ অক্টোবর ইসি কার্যালয় থেকে সিসি ক্যামেরায় গাইবান্ধার নির্বাচন পর্যবেক্ষণ করেন সিইসি ও অন্য কমিশনাররা। অনিয়ম ধরা পড়লে বন্ধ করা হয় ভোট।