‘প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকলে ভবিষ্যতে দেশে ত্রাণ নেয়ার লোক খুঁজে পাওয়া যাবে না’

তজুমদ্দিন উপজেলা পরিষদ প্রাঙ্গণে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান উপকরণ হিসেবে জেলেদের মাঝে বাছুর বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় থাকলে অদূর

ভবিষ্যতে দেশে ত্রাণ বা অনুদান নেয়ার লোক খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। তিনি বলেন, দেশ এগিয়ে যাওয়ার সাথে সাথে বাড়বে মাথাপিছু আয়।প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। যার সুফল পাচ্ছে সব শ্রেণি-পেশার মানুষ। অনুষ্ঠানে প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন= বর্তমানে বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল। অন্যদিকে টাইগারদের জার্সি গায়ে খেলেছেন তামিমের ভাই নাফিস ইকবালও। যদিও দুই ভাইয়ের একসঙ্গে জাতীয় দলে খেলার সুযোগ হয়নি। তবে এবার দুই ভাইয়ের জাতীয় দলে একসঙ্গে কাজ করার সুযোগ হয়েছে। একজন দলের ম্যানেজার হিসেবে, অন্যজন অধিনায়ক।

সময়ের স্রোতে একসাথে জাতীয় দলে খান পরিবারের দুই ভাই। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) তামিম যখন সংবাদ সম্মেলনে কথা বলছিলেন, পাশে দাঁড়িয়ে ছিলেন নাফিস। অনুশীলনেও ছোট ভাই পাচ্ছিলেন বড় ভাইয়ের সহায়তা। তামিম জানালেন, ঠিক এই দৃশ্যগুলোর মতই পেশাদার তাদের ‘জাতীয় দলের মধ্যকার সম্পর্ক’। এখানে তাই নাফিস তামিমের ভাই নন। তামিমের কাছে নাফিস এখন শুধু জাতীয় দলের ম্যানেজার।

তামিম বলেন, ‘এই জায়গায় আমাদের অনেক পেশাদার হতে হবে। তিনি আমার ভাই, এটা আমাদের সম্পর্ক। তবে জাতীয় দলের হয়ে খেলার সময় আমি তাকে ম্যানেজার হিসেবে আর তিনি আমাকে খেলোয়াড় হিসেবে সম্মান করতে হবে। এটা পেশাদার জায়গা, যেখানে পেশাদারিত্বই আগে আসবে, সম্পর্ক পরে।’ জাতীয় দলে দুই ভাইয়ের এক হওয়া আবার তাদের ঘরের মাটিতে, চট্টগ্রামে। চট্টগ্রামের জন্য তামিমের হৃদয়ে সবসময় বিশেষ এক জায়গা আছে। নিজের হোম গ্রাউন্ডে দর্শকরাও মাঠে ফিরছেন বলে তামিম বেশ উচ্ছ্বসিত।