দেশের মানুষ খেতে পারছে, গায়ে জামা-কাপড় আছে: স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আমরা খুব খারাপ অবস্থার মধ্যে আছি বলে আমি মনে না। এখন মানুষ না খেয়ে নাই, প্রত্যেকের গায়ে জামাকাপড় আছে। আজ বুধবার (১০ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।তাইজুল ইসলাম বলেন, গ্রামের সব রাস্তা পাকা করা হয়েছে। প্রতিটি গ্রামে স্কুল নির্মাণ করা হয়েছে, যাদের ঘর নাই তাদের ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।

আমি মনে করি না আমরা খুব খারাপ অবস্থায় আছি। জার্মানির বহু শপিং মলে জিনিসপত্র নাই। কেউ ধারণা করে বলতে পারে না পৃথিবীর অবস্থা কোথায় যাবে। এশিয়ান ডেভলপমেন্ট ব্যাংকসহ অনেকেই আমাদের এখানে অর্থায়ন করতে চায়, দেশের অবস্থা এত খারাপ হলে তাদের তো মাথা খারাপ হয়নি আমাকে টাকা দিতে। বিশ্বব্যাংক এসে ঘুরছে, বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা করছে। ভয়ের কোনো কারণ নেই, আগাম কিছু আমি বলতে পারি না।

তিনি বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ শুরু হয়েছে, সেখানে নিশ্চয়ই বাংলাদেশের হাত নেই। এই যুদ্ধের কারণে সারাবিশ্বেই এখন টালমাটাল অবস্থা। এখন আবার তাইওয়ানের সঙ্গে চায়নার উত্তপ্ত পরিস্থিতি দেখা যাচ্ছে। সেটির প্রভাব কিন্তু সারাবিশ্বে পড়বে। বর্তমানের অর্থনীতি, সামাজিক অবস্থা এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ সবকিছু নিয়েই সবাই আতঙ্কিত।মন্ত্রী বলেন, পরিস্থিতি মোকাবেলায় সবাইকে একসাথে এই দুর্দিনে

মানুষের পাশে দাড়াতে হবে। ৯০ শতাংশ মানুষ একাত্ম থাকলে আমরা বিজয় অর্জন করবো। পরিস্থিতি যা আসে সেটি মোকাবিলা করতে হবে। পরিস্থিতি যদি আমার জন্য হয় অবশ্যই আমাকে সেটি বলবেন, সে ক্ষেত্রে অবশ্যই নিজেকে শোধরাতে হবে। কিন্তু এটি যদি অন্য কোনো কারণে হয়, বৈশ্বিক কারণে হয়- সেখানে সবাইকে ঐকমত হয়ে কাজ করতে হবে। তাইজুল ইসলাম বলেন, কেউ বলতে পারবে না পৃথিবীর অবস্থা কোন দিকে যাবে। দুঃসময় সারাপৃথিবীতেই চলছে। এটি বর্তমান সরকার তৈরি করেনি।