ট্রেন দুর্ঘটনায় ভীত রবিন বলতে পারছে না নিজের পরিচয়

কিশোরগঞ্জের ভৈরবে ট্রেন দুর্ঘটনায় আহত শিশু রবিনের (৯) পরিচয় জানা যায়নি এখনও। সে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। স্থানীয় কয়েকজন স্বেচ্ছাসেবী তার পাশে রয়েছেন।

রবিন তার বাড়ির কোনো তথ্য সুনির্দিষ্টভাবে জানাতে পারছে না। দুর্ঘটনায় মারাত্মক ভয় পেয়েছে। একেক সময় একেক জায়গায় তার বাড়ি বলে জানাচ্ছে।

এদিকে চিকিৎসকদের দাবি, তার শরীরে বড় ধরনের কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। সোমবারের চেয়ে আজ মঙ্গলবার তার অবস্থার উন্নতি হয়েছে। তার চিকিৎসার সব দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষসহ স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থা নিচ্ছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তারা আশা করছেন, কয়েকদিনের মধ্যে শিশুটি পুরোপুরি সুস্থ হয়ে উঠবে।

মঙ্গলবার দুপুরে ভৈরব উপজেলা হাসপাতালে গিয়ে দেখা গেছে, রবিন হাসপাতালে বেডে শুয়ে রয়েছে। তার সেবায় পাশে দেখা গেছে জান্নাত আক্তার নামে একজন স্বেচ্ছাসেবীকে।

তিনি জানান, শিশুটি মারাত্মক ভয় পেয়েছে, মানসিকভাবে সে বিপন্ন। উৎসুক মানুষের কারণে ঘুমাতে পারছে না।

তিনি আরও জানান, রবিন কোনো সময় তার বাড়ি বরিশাল, কখনও ঢাকার গুলিস্তান আবার কোনো সময় রায়পুরা বলে জানাচ্ছে। তবে তার কথায় বরিশালের আঞ্চলিকতার টান লক্ষ্য করা গেছে।

এ ব্যাপারে ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বুলবুল আহম্মেদ বলেন, শিশুটির চিকিৎসা চলছে। তার চিকিৎসার ব্যয়ে ভৈরবের ব্যাংকার অ্যাসোসিয়েশনসহ কয়েকটি বেসরকারি সংস্থা এগিয়ে এসেছেন। তার অবস্থার উন্নতি হচ্ছে। আগামী ২-১ দিনের মধ্যে আরও উন্নতি হবে বলে আশা করা হচ্ছে।

তিনি জানান, তার শরীরে বড় ধরনের কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে সে ভয় পেয়ে থাকতে পারে।