৬২ বছরের বৃদ্ধাকে আছাড় মারলেন মেম্বার, ভিডিও ভাইরাল

গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে এক বৃদ্ধাকে (৬২) পেটালেন স্থানীয় জামালপুর ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য এবং ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. নাজমুল ইসলাম।বৃদ্ধাকে পেটানোর তিন মিনিট ৪৫ সেকেন্ডের ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়েছে। এরপর বিষয়টি নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা। মারধরের শিকার বৃদ্ধার নাম রেহানা বেগম (৬১)। তিনি উপজেলার জামালপুর গ্রামের মালয়েশিয়াপ্রবাসী মো. জাহাঙ্গীর আলমের স্ত্রী।

ভিডিওতে দেখা যায়, সাদা পাঞ্জাবি পরিহিত নাজমুল মেম্বারের নেতৃত্বে তার লোকজনের সঙ্গে বৃদ্ধা ও তার মেয়ের তর্ক-বিতর্ক হচ্ছে। বাড়ির পাশের রাস্তার সীমানায় একটি গাছ নিয়ে তাদের এ তর্ক-বিতর্ক হয়।একপর্যায়ে বৃদ্ধা গাছ কাটতে বাধা দিতে গেলে তাকে ধরে আছাড় মারেন নাজমুল মেম্বার। পরে মেম্বারের লোকজন ও মেম্বার নিজে বৃদ্ধা মা ও মেয়েকে বেধড়ক কিল-ঘুষি ও লাথি মারেন। তখন মা-মেয়ে রক্তাক্ত অবস্থায় কান্নাকাটি করেন।

ভিডিওচিত্রে কাউকে সহযোগিতায় এগিয়ে আসতে দেখা যায়নি। টিনের প্রাচীরের ফাঁক দিয়ে কেউ একজন পুরো ভিডিওটি ধারণ করেন। যার দৈর্ঘ্য ৩ মিনিট ৪৫ সেকেন্ড।এ ব্যাপারে ইউপি সদস্য ও যুবলীগ নেতা মো. নাজমুল ইসলাম বলেন, ওই মহিলা নাজমুল মেম্বারদের পুরোনো বাড়ির জমিতে একটি গাছ লাগিয়েছেন। যে রাস্তা দিয়ে অনেক মানুষ আসা-যাওয়া করতেন।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) বিকেলে আমি ও আমার বাবা ওই গাছ কেটে রাস্তা পরিষ্কার করে দিতে বলি। পরে ওই বৃদ্ধা আমার বৃদ্ধ বাবাকে কোপাতে আসেন। এ সময় আমি বাধা দেই এবং ধাক্কা দিয়ে ফেলে দেই। আমার বাবাকে মারতে গেলে আমি কি বসে থাকব?বৃদ্ধাকে পেটানোর ভিডিও ভাইরাল হওয়ার ব্যাপারে তিনি বলেন, আমার বিপক্ষের কিছু রাজনৈতিক নেতার ইন্ধনে এসব হয়েছে।

পরিকল্পিতভাবে গোপন ক্যামেরায় ওই ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করেছে প্রতিপক্ষ।উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী হারুন-অর-রশিদ টিপু বলেন, আমি কালীগঞ্জের বাইরে আছি। বিষয়টি শুনেছি। এ ধরনের ঘটনা ঘটে থাকলে ঊর্ধ্বতন নেতাদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেব।জামালপুর ইউপি চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান ফারুক মাস্টার বলেন, আসলে এটি অনাকাঙ্ক্ষিত ঘটনা, যা মোটেই ঠিক হয়নি। নাজমুল মেম্বার আমাকে ফোনে জানিয়েছেন তার বাবাকে ওই নারী মারতে উদ্যত হলে ধাক্কা মারেন।