১০০ কেজি গাঁজা খেয়ে ফেললো ভেড়ার পাল, চাষির মাথায় হাত

ঘাসের সন্ধানে বিভিন্ন এলাকার ক্ষেত চষে বেড়াচ্ছিল ভেড়ার পাল। এক পর্যায়ে তারা না বুঝেই হামলে পড়ে গাঁজার ক্ষেতে। প্রায় ১০০ কেজি গাঁজা খেয়ে টালমাটাল হয়ে পড়ে ভেড়াগুলো। ঘটনাটি ঘটেছে ইউরোপের দেশ গ্রিসের থেসালিতে।দাবানলের পর বন্যায় বিপর্যস্ত হয় গ্রিস। বিনষ্ট হয়েছে বিশাল এলাকার কৃষিজমি। দেখা দিয়েছে গবাদিপশুর খাদ্যসংকট।

এমন পরিস্থিতিতে ঘাসের সন্ধানে বিভিন্ন এলাকার ক্ষেত চষে বেড়াচ্ছে গবাদিপশুর পাল।গ্রিসের বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, ঘাস খুঁজতে গিয়ে গাঁজা ক্ষেতের বিরাট অংশ খেয়ে ফেলেছে ভেড়ার পালটি। এরপর শুরু করে অদ্ভুত আচরণ। এসব গাঁজা গ্রিনহাউসের ভেতরে ওষুধ হিসেবে চাষ করা হয়েছিল।গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গ্রিসের থেসালিতে বন্যার পানিতে প্লাবিত এলাকায় ভেড়ার পাল চষে বেড়াচ্ছিল।

এরপর এগুলো অলমিরোস শহরের কাছে গ্রিনহাউসে ঢুকে পড়ে। ভেড়ার পালটি সেখানকার অন্তত ১০০ কেজি গাঁজা খেয়ে ফেলেছে।ক্ষেতের মালিক বলেন, আমি হাসবো নাকি কাঁদবো আসলেই জানি না। এমনিতে দাবদাহ ও বন্যার কারণে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এরপর যা অবশিষ্ট ছিল তা ভেড়ার পাল ঢুকে সব খেয়ে ফেলেছে। এখন আমি বুঝতে পারছি না আসলেই আমার কী বলা উচিত।একজন জানান, হঠাৎ ভেড়ার পালটি অদ্ভুত আচরণ শুরু করে। প্রথমে তারা এর কারণ বুঝতে পারেননি। পরে অবশ্য গাঁজার ক্ষেত খেয়ে ফেলায় বিষয়টি সামনে আসে।