হিজাবি মেয়েরা কি যৌ.না’ঙ্গ মাথায় নিয়ে ঘোরে?

হিজাবি মেয়েরা কি যৌ.না.ঙ্গ মাথায় নিয়ে ঘোরে? তা না হলে তারা কেন জনসমক্ষে হিজাব খসে গেলে ল’জ্জা পায়, ফীল করে তারা উ.ল’ঙ্গ? দু’ তিন বছর আগে নিউইয়র্কের পুলিশ এক হিজাবি মেয়ের মা’গশ’ট নেওয়ার সময় হিজাব খুলিয়েছিল।

মেয়েটি পরে অ’ভিযোগ ক’রেছে, তার নাকি মনে হয়েছে তাকে উ.ল’ঙ্গ করে দে’ওয়া হ’য়েছে। হি’জাব খোলা মানে তার কাছে উ.ল’ঙ্গই হওয়া। আজ বুধবার (১১ নভেম্বর) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে দেয়া এক স্ট্যাটাসে তসলিমা নাসরিন এসব কথা বলেন। তিনি আরও বলেন, এরপর থেকে হিজাবি মেয়েরা যখন অ’পরা’ধ করে পু’লিশের হাতে ধ’রা পড়ে,

পুলিশ আর থা’নায় নি’য়ে মা’গশট নেবার সময় তাদের হি’জাব খু’লতে বলে না। এ তো ঠিক কাজ নয়। মা’গশ’টে পুরো চেহারাটা তো চাই। মা’থা ঢাকা থাকলে চলবে কেন? পাসপোর্টের ছবিও তো মাথা ঢাকা থাকলে চলে না। যারা নিজের অ’স্তি’ত্বে বি’শ্বাস করে না, তারা অ’বয়বহী’ন চ’লাফে’রা করতে চায়। কিন্তু আমরা যারা মানুষের অ’স্তি’ত্বে বিশ্বাস করি, তাদের নি’রাপত্তার কী হবে?

আরও পড়ুন=চোট থাকায় বঙ্গবন্ধু টি-২০ কাপের প্লেয়ার্স ড্রাফটে রাখা হয়নি সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে। টুর্নামেন্ট শুরুর আগে ফিট হয়ে উঠলে যদিও তাকে নিতে পারবে আগ্রহী দল। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘মাশরাফীর ব্যাপারে একটা ভাবনা আছে। ওর হ্যামস্ট্রিং ইনজুরি আছে।আশা করছি ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে ও এভেইলেবল হবে। তখন যেকোনো দল চাইলে ওকে দেয়া যাবে।’ ‘আশা করছি খুব তাড়াতাড়ি মাশরাফী খেলার মধ্যে ফিরে আসবে। একের বেশি দল যদি ওকে চায় সেক্ষেত্রে লটারি করে দেয়া হবে এবং যদি একটা দলই চায় তাহলে সরাসরি সেই দলে খেলতে পারবে।’

গত মার্চে জিম্বাবুয়ে সিরিজ খেলে ওয়ানডে নেতৃত্ব ছাড়েন মাশরাফী। পরে ঢাকা প্রিমিয়ার লিগেও খেলতে দেখা গেছে তাকে। করোনা বিরতি কাটিয়ে অন্যরা বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে মাঠে ফিরলেও সেসময় খেলার মতো ফিট ছিলেন না মাশরাফী।ফিট হতে রানিং শুরু করতেই মাশরাফী পড়ে যান ইনজুরিতে। যে কারণে বঙ্গবন্ধু টি-টুয়েন্টির ড্রাফটে রাখা হয়নি তাকে। বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ শুরু হচ্ছে এ মাসেই। ১১ নভেম্বর বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে হবে প্লেয়ার্স ড্রাফট। লটারির মাধ্যমে ক্যাটাগরি অনুযায়ী ১৫৭ খেলোয়াড়ের মধ্যে থেকে স্কোয়াড গড়বে পাঁচটি দল।