হাতের ‘কব্জি কেটে’ টিকটক করা কিশোর গ্যাং লিডার গ্রেফতার

হাতের কব্জি কেটে টিকটক করা কিশোর গ্যাং ‘আনোয়ার ওরফে স্যুটার আনোয়ার গ্রুপের’ অন্যতম লিডার মো. ইউনুছ (২৮) ও তার সহযোগী সাইফুল ইসলাম ওরফে ছোট সাইফুলকে (৩৬) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাতে এ তথ্য জানান র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি শিহাব করিম।

শিহাব করিম বলেন, সম্প্রতি এ কিশোর গ্যাংয়ের সদস্যরা সংঘবদ্ধ হয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটায়। কিছু দিন আগে ছিনতাইকালে স্যুটার আনোয়ার গ্রুপের সদস্য ইউনুছের হামলায় ভুক্তভোগী মারাত্মক যখম হন।এর মধ্যে দুই কিশোর গ্যাং গ্রুপের অন্তর্দ্বন্দ্বের জেরে এক পক্ষ চাপাতি দিয়ে আরেক পক্ষের হাত বিচ্ছিন্ন করে টিকটক করার মতো লোমহর্ষক ঘটনা ঘটায়। এছাড়া তারা ৪০ থেকে ৫০ জন একসঙ্গে এলাকায় জমায়েত হয়ে ছিনতাই, চাঁদাবাজি করে।

তিনি বলেন, রাজধানীর মোহাম্মদপুর থানার খিলজি রোড এলাকায় ছিনতাই করার সময় হাতে নাতে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি ছুরি ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেফতার ইউনুছের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় দুটি হত্যার চেষ্টা, একটি দস্যুতা মামলা এবং আদাবর থানায় একটি ডাকাতি মামলাসহ চারটি মামলা রয়েছে। সাইফুল ইসলামের বিরুদ্ধে আদাবর থানায় একটি মানবপাচার মামলা রয়েছে।

গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।