হাজী সেলিমের দখলকৃত ১৪ বিঘা খাস জমি এবার উদ্ধার

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ঢাকা-৭ আসনের সং’সদ সদস্য হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের নামে দ’খলকৃত ১৪ বিঘা স’রকারি খাস জমি দ’খলমুক্ত করতে অ’ভিযান চা’লিয়েছে উপজে’লা প্রশাসন। ১ নভেম্বর (রোববার) বিকেলে উপজে’লার মেঘনাঘাট এলাকায় হাজী সেলিমের দ’খলকৃত জায়গায় মদিনা গ্রুপের নির্মানাধীন সিমেন্ট কারখানারসহ বিভিন্ন অ’বৈধ স্থাপনা উ’চ্ছেদে এ অ’ভিযান চা’লানো হয়।এসময় কয়েকটি স্থাপনা ভেঙ্গে দেয়া হয়। অ’ভিযানে উপস্থিত ছিলেন- সোনারগাঁ উপজে’লা নির্বাহি অফিসার আতিকুল ইসলাম, উপজে’লা সহকারি কমিশনার (ভূমি) আল মামুনসহ উপজে’লা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।

সোনারগাঁও উপজে’লা সহকারি কমিশনার (ভূমি) আল মামুন জানান, হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের অ’বৈধ যতগুলো স্থাপনা ছিল সেগুলো আমরা চিহ্নিত করেছি। সিমেন্ট কারখানার দু’পাশে একটায় আছে ২ দশমিক ১১ একর, আরেকটায় ১ দশমিক ৮ একর, টোল প্লাজার ডান পাশে ১ দশমিক ২০ একরসহ এই মোট ৪ দশমিক ৩৯ একর জমি অ’বৈধভাবে দ’খল করে রাখা হয়েছে। দ’খলকৃত এই জমি প্রায় ১৪ বিঘার সমতূল্য।

তিনি বলেন, সম্পূর্ণ জায়গাটিকে আমরা চিহ্নিত করেছি। এর মধ্যে ২ দশমিক ১১ একর পরিমানের দুইটি জায়গায় আমরা তিনটি স্থাপনা ভেঙ্গে দিয়েছি। বাকি একটি স্থাপনা খুবই ভারী এবং শক্তিশালী হওয়ায় সেটা ভাঙ্গতে ভেকুতে স’মস্যা হয়েছে। যে কারণে আমরা উ’চ্ছেদ অ’ভিযান বন্ধ করে দেই।

আল মামুন বলেন, যে জায়গাগুলো আমার দ’খলমুক্ত করেছি আমরা সেসব স্থানে লাল নিশান টানিয়ে দিয়ে এসেছি। তবে বাকি যে স্থাপনাগুলো অ’বৈধ দ’খলে রয়েছে সেগুলোকে সরিয়ে অপসারণ করতে আমরা তাদেরকে তিনদিনের সময় দিয়ে এসেছি। এর মধ্যে তারা স্থাপনাগুলো নিজ থেকে সরিয়ে না নিলে আমরা পুনরায় উ’চ্ছেদ অ’ভিযান চালাবো এবং তাদের বি’রুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেব।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের জে’লা প্রশাসক মো: জসীম উদ্দিন বলেন, আমরা প্রশাসনের পক্ষ থেকে হাজী সেলিমের দ’খলকৃত স’রকারি খাস জমি দ’খলমুক্ত করতে অ’ভিযান শুরু করেছি। তাদেরকে সময় দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে তারা তাদের অ’বৈধ স্থাপনা সরিয়ে না নিয়ে আমরা আইনগত ব্যবস্থা নেব।