স্বা’মী সুন্দর না হওায় অন্য পুরু’ষের কাছ থেকে সন্তান নিতে চান স্ত্রী…

আই-ভি-এফ এই পদ্ধতির কথা আমরা অনেকে হয়তো জানি, আবার অনেকে হয়তো জানিনা। তো যারা জানিনা তাদের জন্য খুব সহজ করে বলতে গেলেবলতে হয় ‘ভিকি ডোনারের’ সিনেমার গল্প যা আমরা প্রায় সবাই জানি। সিনেমাটা আমরা সবাই প্রায় দেখেছি। তিনি ম’হিলাদের স্পা’র্ম ডো’নেট করতেন, যে স্পা’র্ম ডোনেট করে স’ন্তান উৎপাদন করাটা বর্তমানের একটি খুবই স্বাভাবিক প্রক্রিয়া।

এই প্রক্রিয়াটার নামই হচ্ছে আই ভি এফ। বর্তমানে যাদের সন্তান নেই, এমন অনেক মহিলাই এখন এই স্পা’র্ম ডোনারের মাধ্যমে সন্তান নিচ্ছেন, কৃত্রিম উপায়ে স’ন্তান উৎপাদনে এই প্রক্রিয়াএক যুগান্তকারী পরিবর্তন এনেছে। কিন্তু এখন আপনাদের আমি যে মহিলার কথা বলবো তার কথা শুনে আপনি রীতিমত চমকে যাবেন। আসুন জেনে নেওয়া যাক পুরো গল্পটা।

জানা গেছে যে এই মহিলা প্রায় তিন বছর হল বিবাহিতা এবং তার কোন সন্তান নেই, সেহেতু তিনি একটি সন্তান নিতে চান। এই জন্য তিনি একজন শু’ক্রাণু দাতার সন্ধান করছিলেন, সন্তান ধারনে অখ্যম অনেক মহিলাই এই সিদ্ধান্ত নেয়।’কিন্তু এ আবার কি কথা, সেই ম’হিলা এই কারনে মোটেও সন্তান চান না যে তিনি সন্তান উৎপাদনে অখ্যম। বরং তিনি জানান যে তার স্বামী দেখতে খা’রাপ তাই তিনি তার স্বামির থেকে সন্তান চান না বরং অন্য পু’রুষের থেকে সন্তান চান।তার স্বামির বক্তব্য “আমি আমার স্ত্রীর সাথে যখন বাচ্চার কথা বলি, তখন আমার স্ত্রী বলে যে তিনি একজন স্পা’র্ম ডো’নারের কাছ থেকেই সন্তা’ন চান।

এর পিছনে আমার স্ত্রী এটাও যুক্তি দিয়েছিল যে, যদি এই পদ্ধতিতে স’ন্তান নেয়, তাহলে আমাদের স’ন্তান জীবনে অনেক এগিয়ে চলবে এবং ভালো থাকবে।”তবে প্রথমে তিনি বিষয়টি বুঝতে না পারলে সে আবার তার স্ত্রীকে জিজ্ঞেস করেন যে আসলে কি জন্য সে এটা চায় ? উত্তরে তার স্ত্রী তাকে বলে যে,“তিনি যদি আকর্ষণীয় এবং বুদ্ধিমান ব্য’ক্তির শু’ক্রাণু থেকে স’ন্তানের জ’ন্ম দেন তাহলে সে আগামী জীবনে বহুক্ষেত্রেই এগিয়ে থাকবে।”আসল কারন খুঁজতে তার স্বা’মী জানিয়েছেন যে,

তার স্ত্রী যে শু’ক্রাণু দা’তার শু’ক্রাণু চান তার সাথে অনেক আগে থেকেই সম্পর্ক আছে তার স্ত্রী’র, তাতিনি আদলতে একটি ডি’ভোর্সের মাম’লা করেছেন। এই প্রতিবেদনের সত্যতা দি থার্ড বেল যাচাই করেনি, ভারতীয় একটি দৈনিক ওয়েব পোর্টাল থেকে তথ্য সংগ্রহ করে এই প্রতিবেদনটি বানানো।