স্বামীকে খুঁজতে এসে আশ্রয়দাতার হাতে ধ”ণের শি’কার গৃহবধু

চট্টগ্রাম নগরের লালখান বাজারে এক গৃহবধুকে ধ”ণের অ’ভিযোগ উঠেছে। ওই গৃহবধু নি’খোঁজ স্বামীর সন্ধানে কুমিল্লা থেকে চট্টগ্রামে এসেছিলেন। পূর্ব পরিচয় সূত্রে চট্টগ্রাম এসে ধ’র্ষকের বাড়িতে আশ্রয় নিয়েছিলেন গৃহবধু। শনিবার (৭ নভেম্বর) খুলশী থানার লালখান বাজার

মতিঝর্ণা ১৪ নম্বর গলিতে একটি ভাড়া বাসায় ধ”ণের এ ঘটনা ঘটে। ধ”ণের শি’কার ওই গৃহবধু বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি আছেন। এ ঘটনায় রোববার (৮ নভেম্বর) সকালে লালখান বাজার এলাকা থেকে ধ”ণে অ’ভিযুক্ত মো. মনির হোসেনকে (৩৩) গ্রে’ফতার করেছে পুলিশ।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁ’ড়ির উপ-পরিদর্শক (এসআই) শীলব্রত বড়ুয়া জানান, স্বামীকে খুঁজতে কুমিল্লা থেকে চট্টগ্রাম নগরে আসেন ওই গৃহবধু। চট্টগ্রাম এসে শুক্রবার পূর্ব পরিচয় সূত্রে লালখান বাজার মতিঝর্ণা এলাকার মনির হোসেনের বাড়িতে আশ্রয় নেন। শনিবার সকালে মনিরের স্ত্রী গার্মেন্টেসে চলে যায়। ফাঁকা বাসায় মনির মেয়েটিকে ইচ্ছার বি’রুদ্ধে ধ”ণ করে। বি’ষয়টি জানাজানির পর শনিবার রাত আটটার দিকে স্থানীয় লোকজন গিয়ে মেয়েটিকে উ’দ্ধার করে।

নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় কুমার বসাক জানান, ধ’র্ষিতা নারী একসময় লালখানবাজার মতিঝর্ণা এলাকায় স্বামীসহ ভাড়া বাসায় থাকতেন। স্বামীর সঙ্গে পারিবারিক ক’লহের জেরে মাসখানেক আগে তিনি বাসা ছেড়ে দিয়ে বাড়িতে চলে যান। গত শুক্রবার তিনি চট্টগ্রাম আসলে পূর্বপরিচিত প্রতিবেশী মনির হোসেন তার স্বামীকে খুঁজে দিতে সহায়তা করবে বলে নিজ বাসায় আশ্রয় দেয়।

তিনি বলেন, ‘মেয়েটি অ’ভিযোগ করেছে, আশ্রয়দাতা মনির তাকে ধ”ণ করেছে। বি’ষয়টি যখন জানাজানি হয় তখন মনিরের ঘনিষ্ঠ ব’খাটে বন্ধুরা ওই বাসায় গিয়ে মেয়েটিকে উল্টো বিভিন্নভাবে দোষারোপ করে। জানতে পেরে শনিবার রাতে স্থানীয় লোকজন গিয়ে মেয়েটিকে উ’দ্ধার করে। অ’ভিযুক্ত মনিরকে গ্রে’ফতার করা হয়েছে। ব’খাটেদের গ্রে’ফতারে অ’ভিযান চলছে।’