স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির মনোনয়ন বিক্রি শুরু যেদিন

উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের স্থানীয় সরকার নির্বাচনের বিভিন্ন পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের কাছে আগামীকাল মঙ্গলবার (১০ নভেম্বর) থেকে ফরম বিক্রি শুরু করবে বিএনপি। রবিবার দিবাগত রাতে বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

আগামী বৃহস্পতিবার পর্যন্ত চেয়ারপারসনের গুলশান কার্যালয় ও বিএনপির জেলা কার্যালয় থেকে সকাল ১০টা হইতে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ করা যাবে।উপজেলা পরিষদ নির্বাচন: বগুড়ার শেরপুর, নওগাঁওর রানীনগর, পাবনার ঈশ্বর্দী, বেড়া. সাতক্ষীরার দেবহাটা, যশোরের বাঘারপাড়া, সদর, রাজবাড়ীর গোয়ালন্দ,

কুমিল্লার ব্রাহ্মণপাড়া, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা পরিষদের ফরম বিক্রি হবে।পৌরসভা: গাইবান্ধার পলাশবাড়ি, মাদারীপুরের রাজৈব, ফরিদপুর সদর, মধুখালী ও ব্রাহ্মণবাড়ীয়ার বাঞ্ছারামপুর।ইউনিয়ন পরিষদ: কুড়িগ্রামের রৌমারীর দাঁতভাঙ্গা, বন্দবেড়, চর শৌলমারী, চাপাইনবাবগনজের ভোলাহাটার দলদলী, বরিশালের মেহেদিগঞ্জের উত্তর উলানিয়া, দক্ষিন উলানিয়া, নরসিংদীর মনোহরদীর গোতাশিয়া,

শরীয়পুরের ভেদরগঞ্জের ডিএম খালি, ময়মনসিংহের নান্দাইলের জাহাঙ্গীরপুর, হবিগঞ্জ সদরের রাজিউড়া, মৌলভীবাজারের কুলাউড়ার বরমচালম, কুমিল্লার মুরাদনগরের রামচন্দ্রপুর উত্তর, রাঙ্গামাটি সদরের মগবান ও বিলাইছড়ির বড়থলি ইউনিয়ন।আরও পড়ুনঃকরোনায় আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন জিয়াউল ফারুক অপূর্ব। প্লাজমা প্রদানের পর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় আইসিইউ (নিবিড় পর্যবেক্ষণ কক্ষ) থেকে তাঁকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

প্রিয় অভিনেতার অসুস্থতার খবরে দুই বাংলার ভক্তদের মধ্যে দেখা দিয়েছে উৎকণ্ঠা। ফেসবুকে অপূর্বর ভারতীয় ফ্যান ক্লাবের এক সদস্যের পোস্ট পড়ে চমকে যাবেন যে কেউ। দেবশ্রী গুহ নামের এই অপূর্বভক্ত প্রিয় তারকার সুস্থতা কামনায় শনিবার উপবাস দিয়েছেন।সেদিন সন্ধ্যায় ১৬ সেকেন্ডের একটি ভিডিও শেয়ার করেন অপূর্ব। হাসপাতালের বেডে অপূর্ব, তাঁর হাতে স্যালাইনের সিরিঞ্জ পুশ করা। শুধু হাতের নড়াচড়াই দেখা যাচ্ছে সেখানে। ভিডিওটি শেয়ার দিয়ে আবেগঘন একটি পোস্ট দেন দেবশ্রী।

এক জায়গায় লেখেন, ‘…আজ উপোস করে পূজা দিয়েছিলাম তোমার জন্য। সত্যিই ভাবিনি তার ফল এভাবে পাব। চোখের জল বাঁধ মানেনি আজ।’ রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী দেবশ্রী। প্রায় তিন বছর ধরে অপূর্বর অন্ধভক্ত তিনি।করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন তিনি। তাঁর শারীরিক অবস্থা খুবই করুণ থাকায় বাড়ছিল দুশ্চিন্তা। অবশেষে আজ রবিবার খোঁজ নিতে গিয়ে জানা গেল, সুস্থ হয়ে উঠছেন এই অভিনেতা।

তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। প্লাজমা দেওয়া হয়েছে তাঁর শরীরে। এরপর তাঁর শারীরিক অবস্থার খানিকটা অবনতি হয়। তখন দুশ্চিন্তা ছড়িয়ে পড়ে নাটকপাড়া ও অপূর্বর ঘনিষ্ঠজন-ভক্তমহলে। ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি।অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন অপূর্ব। অপূর্বর এক বন্ধু নির্মাতা জানিয়েছেন, ‘প্লাজমা দেওয়ার পর কিছুটা ভালো আছেন অপূর্ব। তবে হিচকির সমস্যা এখনো পুরোপুরি সারেনি। আরো কিছুদিন তাঁকে হাসপাতালে থাকতে হবে।’গত ৩ নভেম্বর রাতে জিয়াউল ফারুক অপূর্বর শরীরের অবনতি ঘটলে হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থার অবনতি হলে আইসিইউতে নেওয়া হয় তাঁকে। তারও এক দিন আগে করোনা পজিটিভ ফল হাতে পান এই অভিনেতা। গত ১ নভেম্বর থেকে জ্বরে ভুগছিলেন তিনি।