সৌদি মালিককে সঙ্গে নিয়ে হেলিকপ্টারে গ্রামের বাড়ি এলেন প্রবাসী

সৌদি আরবের মালিককে (কফিল) সঙ্গে নিয়ে হেলিকপ্টারে চড়ে নিজ গ্রামের বাড়িতে আসলেন কুমিল্লার আবুল কাশেম খান। তিনি দীর্ঘদিন ধরে সৌদি আরবের জুবাইল শহরের বাসিন্দা আব্দুল বাতেনের মালিকানাধীন একটি ব্যবসা প্রতিষ্ঠানে চাকরি করেন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলার বরুড়া উপজেলার ভাউকসার ইউপির মুগগাঁও উচ্চ বিদ্যালয় মাঠে হেলিকপ্টারে এসে নামেন সৌদি নাগরিক আব্দুল বাতেন এবং প্রবাসী আবুল কাশেম খান। এর আগে বুধবার রাতে সৌদি আরব থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তারা।

সৌদি মালিক গ্রামে আসার খবর ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। সৌদি নাগরিককে এক নজর দেখতে সকাল থেকেই উৎসুক জনতা ভিড় করেন বিদ্যালয় মাঠে। সৌদি থেকে আসা নাগরিককে বরণ করে নিতে নেয়া হয় ব্যাপক প্রস্তুতি। এ সময় স্থানীয়রা ফুলের মালা দিয়ে বরণ করেন সৌদি প্রবাসী আবুল কাশেম খান এবং তার মালিক (কফিল) আব্দুল বাতেনকে। পরে সেখান থেকে পাশের গ্রাম শৈলখালীর নিজ বাড়িতে সৌদি মালিককে নিয়ে যান আবুল কাশেম খান।

প্রবাসী আবুল কাশেম খান জানান, আমার কফিল (মালিক) প্রায়ই বলতেন আমি তোর দেশে যাব। তাই তাকে আনার সিদ্ধান্ত নিই। বাংলাদেশ তার খুব পছন্দের দেশ। তিনি এখানে মাসখানেক থাকবেন। পরে একসঙ্গে আবার সৌদিতে চলে যাব।

সৌদি নাগরিক আব্দুল বাতেন বলেন, আমি আগেও কয়েকবার বাংলাদেশে এসেছি। এখানকার গ্রামীণ পরিবেশ আমার ভীষণ ভালো লাগে। এছাড়া বাংলাদেশের মানুষ খুব অতিথিপরায়ণ। সব মিলে আমার ভালো লাগা দেশগুলো মধ্যে বাংলাদেশও একটি।

প্রবাসী আবুল কাশেম খান শৈলখালী গ্রামের হাজী জয়নাল আবেদীনের ছেলে।