সৌদি আরব যাবেন শামীম ওসমান, হাত জোড় করে চাইলেন ক্ষমা

নিজের অজান্তে কোনো ভুল করে থাকলে সর্বসাধারণের কাছে হাত জোড় করে ক্ষমা চেয়েছেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় কবরস্থানে বাবা-মাসহ পরিবারের সদস্যদের কবর জিয়ারত করেন শামীম ওসমান। এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সর্বসাধারণের কাছে তিনি ক্ষমা প্রার্থনা করেন তিনি।

তিনি বলেন, রোববার আমাদের ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেল। সে বয়সে আমার অনেক ছোট। তাই আমি একটা কথা সবার উদ্দেশ্যে বলতে চাই, মানুষের জীবন অনেক ছোট। এই ছোট জীবনে আমরা অনেক সংঘাতে জড়িয়ে পড়ি। যা আমাদের উচিত নয়। আমি আগামীকাল রোববার (২৪ সেপ্টেম্বর) সপরিবারে আল্লাহর ঘর তাওয়াফ করতে যাব। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। সেখানে যেয়ে আমি নিজের জন্য যেভাবে দোয়া করব, আমি চাই আমার এলাকার ও দেশেরসহ সমগ্র মুসলিম উম্মাহের জন্য দোয়া করতে। আল্লাহ রাব্বুল আলামিন যেন আমাকে সেই তৌফিক দান করেন। এই জন্য সবাই দোয়া করবেন।

সকলের কাছে ক্ষমা প্রার্থনা করে তিনি বলেন, আমি একজন মানুষ। ফেরেশতা এবং শয়তানের ভুল হয় না। মানুষ হিসেবে আমার ভুল হতেই পারে। রাজনীতি করি, অনেক সময় অনেক কথা বলতেই হয়। হয়তো আমার অপজিশনে যারা আছেন তারা কষ্ট পান। আমি তাদের সকলের কাছে ক্ষমা চাচ্ছি হাত জোড় করে। ভুল ত্রুটি হতেই পারে, হয়তো হয়েছেও। তাই সকলের কাছে হাত জোড় করে ক্ষমা চাচ্ছি। ফিরে আসব কি না আমি জানি না। আপনারা দোয়া করবেন। এই কবরস্থানে আমার বাবা-মাসহ পরিবারের অনেকে শুয়ে আছেন। আমিও যেন এখানে তাদের সঙ্গে থাকতে পারি এই দোয়া করবেন।