সৌদিতে কোরআন প্রতিযোগিতায় ব্রাহ্মণবাড়িয়ার ফয়সাল তৃতীয়

সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে আয়োজিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের জন্য সুনাম বয়ে এনেছেন ব্রাহ্মণবাড়িয়ার হাফেজ ফয়সাল আহমেদ। তার এ অর্জনে বাবা-মাসহ গর্বিত জেলাবাসী। তিনি বিজয়নগর উপজেলার ইছাপুরা ইউনিয়নের মো. সিরাজ মিয়ার ছেলে হাফেজ ফয়সাল আহমেদ। ১৬৬ জন প্রতিযোগীর মধ্যে ফয়সাল আহমেদ তৃতীয় স্থান অধিকার করেছেন।

বুধবার (৬ সেপ্টেম্বর) বর্ণাঢ্য আয়োজনে সৌদির বাদশাহ সালমানের পক্ষ থেকে ফয়সালের হাতে পুরস্কার তুলে দেন মক্কার ডেপুটি গভর্নর প্রিন্স বদর বিন সুলতান। পুরস্কার স্বরূপ ফয়সালকে দেওয়া হয়েছে ১ লাখ ৮০ হাজার সৌদি রিয়াল (প্রায় ৫২ লাখ ৬২ হাজার ৫৭৯ টাকা) ও সম্মাননা পদক।

ফয়সালের বাবা সিরাজ মিয়া বলেন, ফয়সালের শিক্ষাজীবন শুরু হয় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মৈন্দ বারুরা দারুল উলুম হাফেজিয়া মাদরাসায়। পরে সে জেলা শহরের ইকরা মাদরাসায় ভর্তি হয়। বর্তমানে সে রাজধানীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসায় পড়াশোনা করছেন। ছোট থেকেই ফয়সাল ইসলামী লেখাপড়ার প্রতি বেশ মনোযোগী ছিল। সে সবসময় স্বপ্ন দেখত ইসলামী বিষয়ে ভালোভাবে লেখাপড়া করে একজন আলেম হবেন। সে স্বপ্ন নিয়েই সে এগিয়ে যাচ্ছে। ছেলের এমন কৃতিত্বে বাবা হিসেবে আমি গর্বিত।

ইছাপুরা ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউল হক বকুল বলেন, ফয়সাল দেশে এসেছেন। দুই এক দিনের মধ্যে গ্রামের বাড়িতে আসার সম্ভাবনা রয়েছে। এলে ইউনিয়নবাসীর পক্ষ থেকে তাকে সম্মাননা জানানো হবে।

বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, এই পুরষ্কার বাংলাদেশের জন্য গর্বের। হাফেজ ফয়সালকে উপজেলার পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হবে।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট সৌদি আরবের মক্কায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা শুরু হয়। এতে বিশ্বের ১১৭টি দেশ থেকে ১৬৬ প্রতিযোগী অংশ নেন। পাঁচবিভাগে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিজয়ীদের সর্বমোট ৪০ লাখ সৌদি রিয়াল পুরস্কার দেওয়া হয়েছে।