সারাদেশে সমাবেশের ঘোষণা বিএনপির

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বিদেশে চিকিৎসা দেওয়ার দাবিতে রোববার সারাদেশে সমাবেশের ঘোষণা দিয়েছে দলটি।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দলের চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি একদফা দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি পাঠ করে শোনান। তিনি বলেন, বৃহস্পতিবার ময়মনসিংহ বিভাগের কিশোরগঞ্জের ভৈরব থেকে সিলেট পর্যন্ত রোডমার্চ কর্মসূচি চলছে।

২২ সেপ্টেম্বর রাজধানীর যাত্রাবাড়ী ও উত্তরায় দুটি সমাবেশে এবং একই দিনে বাদ জুমা খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারা দেশের জেলা, মহানগর, উপজেলা, পৌর, ওয়ার্ড ও ইউনিয়নে দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

২৩ সেপ্টেম্বর বরিশাল বিভাগের রোডমার্চ, ২৪ সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে জেলা ও মহানগরে সমাবেশ।

২৫ সেপ্টেম্বর ঢাকার রায়ের বাজার ও আমিনবাজারে দুটি সমাবেশ, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে রোডমার্চ এবং একই দিনে ঢাকায় পেশাজীবীদের সমাবেশ অনুষ্ঠিত হবে।

২৭ সেপ্টেম্বর ঢাকার গাবতলী ও নারায়ণগঞ্জের ফতুল্লায় সমাবেশ, ২৯ সেপ্টেম্বর ঢাকায় মহিলা দলের সমাবেশ, ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবীদের সমাবেশ, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রোডমার্চ, ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ ও ৩ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রামে রোডমার্চ অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।