শায়খ আহমাদ বিন ইউসুফকে পবিত্র কোরআন উপহার দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

বাংলাদেশের বিখ্যাত কারী শায়খ আহমাদ বিন ইউসুফ আল আযহারীকে পবিত্র কোরআন উপহার দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) নিউইয়র্ক ইসলামিক কালচারাল সেন্টারে আনোয়ার ইব্রাহিমের পক্ষ থেকে আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা’র (ইক্বরা) প্রেসিডেন্ট ও ‘মা’হাদুল ক্বিরাত বাংলাদেশ’র পরিচালক শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারীকে এ উপহার দেওয়া হয়।

শায়খ আযহারী ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের ফেসবুক পেজে এ সংক্রান্ত বেশ কয়েকটি ছবি শেয়ার করা হয়েছে।

জাতিসংঘের ৭৮তম সাধারণ অধিবেশনে যোগ দিতে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) নিউইয়র্কের ইসলামিক কালচারাল সেন্টারে পবিত্র জুমার নামাজ আদায় করেন তিনি।

জানা গেছে, এদিন জুমার নামাজের আগে খুতবাও প্রদান করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী। আর এর আগে সেখানে জুমার নামাজের আজান দেন যুক্তরাষ্ট্রে সফররত বিশ্বখ্যাত বাংলাদেশি কারী শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী। এ সময় তিনি পবিত্র কোরআনে কারিমও তেলাওয়াত করেন। পরে মসজিদের ইমাম সাদ জালোহর ইমামিতিতে জুমার নামাজ অনুষ্ঠিত হয়।

এদিন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী, বাংলাদেশের কারী শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী ও অন্যান্য মুসলিম ব্যক্তিদের আগমনে নিউইয়র্ক ইসলামিক কালচারাল সেন্টারে আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়। এই দুই বিশেষ অতিথিকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানায় স্থানীয় মুসলিম কমিউনিটি। এ সময় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ও শায়খ আযহারী ভালোবাসার নিদর্শন স্বরূপ পরস্পর শুভেচ্ছা বিনিময় করেন।

আনন্দঘন পরিবেশে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বাংলাদেশের শায়খ আযহারীকে নিজের পক্ষ থেকে তার দেশে সরকারিভাবে ছাপা পবিত্র কোরআনের একটি বিশেষ প্রতিলিপি হাদিয়া দেন।

জুমার নামাজ শেষে নিউইয়র্ক ইসলামিক কালচারাল সেন্টারে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর কাছে কালিমায়ে শাহাদাত পাঠ করে ইসলাম গ্রহণ করেন অ্যান্ড্রু ভিনালস নামে এক স্প্যানিশ নাগরিক।