শরীয়তপুরে একসাথে তিন সন্তান জন্ম দিলেন লাভনী

শরীয়তপুরে একটি বেসরকারি হাসপাতালে একসাথে এক ছেলে ও দুই মেয়ে সন্তানের জন্ম দিয়েছেন লাভনী আক্তার (২২) নামের এক গৃহবধূ।
মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাতে ওই গৃহবধূ তিন সন্তানে জন্ম দেওয়ার পর খুশি পরিবার ও আত্মীয়স্বজনরা।

জানা যায়, শরীয়তপুর জাজিরা উপজেলার জাজিরা পৌরসভার ৭নং ওয়ার্ডের চর রাড়িপাড়া এলাকার মালয়েশিয়া প্রবাসী আক্তার হোসেনের স্ত্রী লাভনী আক্তার। ২০২২ সালে একই উপজেলার মূলনা ইউনিয়নের রায়েরকান্দি এলাকার জব্বার শেখের মেয়ের সাথে তার বিয়ে হয়। এক সাথে তিন সন্তানের জন্ম দেওয়ায় বাচ্চাগুলোকে দেখার জন্য হাসপাতালে ভীড় করছেন স্থানীয় এলাকাবাসী।

বুধবার হাসপাতালের শয্যায় শুয়ে লাভনী আক্তার বলেন, প্রথমে আমি শুনেছিলাম যে আমার জমজ দুই সন্তান হয়েছে। পরে আবার শুনি দুইটা না তিনটা। এই প্রথমবার সন্তানের মা হওয়ার স্বাদ পেলাম। আমার একসাথে তিন সন্তান হওয়ায় আমি খুব খুশি। আমার সন্তানদের জন্য সকলে দোয়া করবেন।

আনন্দে আবেগ আপ্লুত লাভনী আক্তারের আত্মীয় স্বজনরা বলেন, ‘বিয়ের পর এই প্রথম আমাদের ঘর আলোকিত করে আল্লাহ্ তিন সন্তান দিয়েছে। আমরা সকলে অনেক খুশি। বাচ্চা ও বাচ্চার মা এখন সুস্থ আছে।’

নুর জেনারেল হাসপাতালের পরিচালক তাইজুল ইসলাম বলেন, আমাদের হাসপাতালে এই প্রথম তিন সন্তান হয়েছে। তাদের খোঁজ খবর রাখছি। এই সন্তান জন্ম হওয়ায় আমরা খুব খুশি।

হাসপাতালের গাইনি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডাঃ সৈয়দা শাহিনুর নাজিয়া বলেন, ‘চিকিৎসা বিজ্ঞানে একসাথে ৫-৭ টি বাচ্চা জন্ম নেওয়ার ইতিহাস আছে। আমাদের হাসপাতালে একসাথে তিনটি বাচ্চার জন্ম হয়েছে। বাচ্চা তিনটি সুস্থ আছে।’