যেদিন থেকে শুরু হচ্ছে অনার্স চতুর্থ বর্ষের ব্যবহারিক পরীক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স চতুর্থ বর্ষের (বিশেষ) মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা শুরু হচ্ছে। আগামী ১৫ নভেম্বর থেকে অনলাইনে মৌখিক পরীক্ষা ও স্বাস্থ্যবিধি মেনে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে।করোনা ভাইরাসের কারণে এ পরীক্ষাগুলো স্থাগিত করেছিলো জাতীয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। স্থগিত মৌখিক পরীক্ষা বিষয়ওয়ারী

ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হবে। আর ব্যবহারিক পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেয়া হবে।সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের পরিচালক ফয়জুল করিম বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বাংলাদেশ জার্নালকে বলেন, ‘কোভিড-১৯ এর কারণে বিশেষ কিছু শিক্ষার্থীর মৌখিক ও ব্যবহারিক

পরীক্ষা বাকি ছিলো। সেসব শিক্ষার্থীর পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।’শিক্ষার্থীদের উদ্দেশে তিনি জানান, পরীক্ষার কেন্দ্র তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। পরীক্ষার্থীদের নিজ নিজ কলেজের মাধ্যমে পরীক্ষা কেন্দ্রের সংশ্লিষ্ট শিক্ষকদের সাথে যোগাযোগ করে পরীক্ষায় অংশগ্রহণের জন্য জানানো হয়েছে।

আরও পড়ুন=মনন’ সুচিন্তা ও সুরুচিসম্পন্ন এমন একটি সংগঠন বা প্লাটফর্ম যা নতুন প্রজন্মকে নৈতিক শিক্ষা ও পাঠ্যক্রম বহির্ভূত বিভিন্ন কার্যক্রম এর জন্য সাবলীলভাবে তৈরি করতে বদ্ধপরিকর। মনন আশা করে, সম্মানিত অভিভাবক গণ, ‘মনন’ এর সাথে নিজেকে এবং পাশাপাশি বাচ্চাদের যুক্ত করে তাদের ছোটবেলা থেকেই পাঠ্যপুস্তকের পাশাপাশি নৈতিক শিক্ষা এবং পাঠ্যক্রম বহির্ভুত বিভিন্ন কার্যক্রমের দিকে মনোনিবেশ করতে উৎসাহিত করবেন এবং তাদের সুস্থ মানসিক বিকাশে সাহায্য করবে।

গত ১৭ই অক্টোবর জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে মনন যাত্রা শুরু করে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাট্যব্যক্তিত্ব ফজলুল রহমান বাবু এবং আরো অনেকেই। নিয়মিত সাংস্কৃতিক চর্চার উদ্দেশ্য নিয়ে আবারো ৭ নভেম্বর হয়ে গেল মননের একটি ঘরোয়া আড্ডা। উপস্থিত ছিল প্রিয় মনন কমিটি, মনন শিশু শিল্পী বৃন্দ, নতুন কিছু মনন মুখ ও সাথে প্রিয় মনন অভিভাবক।মনন শিশু-কিশোরদের নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে বদ্ধপরিকর।