মানিব্যাগে প্রেমি’কার ছ’বি, প্র’তিবাদ করায় স্ত্রীকে পি’টিয়ে হ’ত্যা

পাবনার ঈশ্বরদীতে মানিব্যাগে প্রে’মিকার ছ’বি রাখার প্র’তিবাদ করায় স্ত্রীকে পি’টিয়ে হ’ত্যার অ’ভিযোগ উঠেছে এক স্বা’মীর বি’রুদ্ধে। গতকাল শনিবার রাতে উপজে’লার সাহাপুর ইউনিয়নের আওতাপাড়া গ্রামে জাহিদের বাড়িতে এ ঘটনা ঘটে। নি’হত ওই গৃ’হবধূর নাম ঐশী (২২)। এই ঘটনায় ঐ’শীর মা বা’দী হয়ে আজ রোববার জাহিদ ও তার পরিবারের তিন সদস্যকে আ’সামি করে মা’মলা করেছেন।

নি’হত গৃ’হবধূর পরিবারের দাবি, স্বামী তার মানিব্যাগে প্রেমিকার ছবি রেখেছিলেন। এ নিয়ে প্র’তিবাদ করায় তিনি স্ত্রীকে পি’টিয়ে হ’ত্যা করেছেন।ঐশী আওতাপাড়া গ্রামের জাহিদ হোসেনের স্ত্রী ও একই গ্রামের বাঁশেরবাদার মাহাবুল ইসলামের মেয়ে। আর তার স্বামী মো. জাহিদ হোসেন একই গ্রামের হারুণের ছেলে এবং রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের সাব ঠিকাদার প্রতিষ্ঠান ম্যাক্স কোম্পানিতে চাকরি করেন। তাদের সংসারে আট মাসের একটি মেয়ে স’ন্তান আছে।

ঐশীর খালা রুপা বলেন, ২০১৯ সালের জানুয়ারি মাসে জাহিদের সঙ্গে ঐ’শীর বি’য়ে হয়। বিয়ের সময় ঐশীর পরিবার ৩ লাখ টাকা যৌ’তুক দেয়। পরে আরও কিছু টাকা যৌ’তুক দাবি করেন জাহিদ। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝ’গড়া-বি’বাদ হয়। এর মধ্যে জাহিদ প’রকীয়ায় জড়িয়ে পড়েন। নিজের মানিব্যাগে জাহিদ ওই নারীর ছবি রাখেন। এর প্র’তিবাদ করেন ঐশী। এ নিয়ে দুদিন ধরে তাদের দাম্পত্য ক’লহ চ’রম আকার ধারণ করে।

ঐশীর পারিবারিক সুত্রে জানা যায়, স্বামী জাহিদসহ তার পরিবারের সবাই বিয়ের পর থেকে যৌ’তুকের টাকা দাবি করে ঐশীকে মা’রধর করতো। গত শুক্রবারও ঐশীকে মা’রধর করা হয়। লিখিত অ’ভিযোগে ঐশীর মা শাহা’নারা জানান, বিয়ের সময় নগদ টাকাসহ আসবাবপত্র দেওয়া হয়। পরে যৌ’তুকের দাবিতে আরও ৩ লাখ টাকা ও এক লাখ

৭০ হাজার টাকার মোটরসাইকেল দেওয়া হয়। তারপরও গতকাল শনিবার সন্ধ্যায় টাকার জন্য ঐশীকে স্বামী জাহিদসহ তার পরিবারের সদস্যরা পি’টিয়ে হ’ত্যা করে। পরে জাহিদ ((২৬) , তার মা মরিয়ম (৫০), ভাই মকলেছুর রহমান (২৯), ভাবি রেশমা খাতুন (২৪) বাড়ি থেকে পা’লিয়ে যায়। এলাকার মানুষের কাছে খবর পেয়ে ঐশীর পরিবার মেয়েকে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ’ত ঘোষণা করে।

এ বি’ষয়ে জানতে চাইলে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন বলেন, খবর পেয়ে মৃ’তদেহ উ’দ্ধার করে ম’য়নাত’দন্তর জন্য পাবনা জেনারেল হাসপাতালের ম’র্গে পাঠানো হয়েছে। ম’য়নাত’দন্তের রিপোর্ট আাসলে বিস্তারিত জানা যাবে। অ’পরাধীদের বি’রুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। সূত্রঃ আমাদের সময়