ভাতিজার শাবলের আঘাতে প্রা`ন গেল আওয়ামী লীগ নেতার

সিরাজগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে ভাতিজার শাবলের আঘাতে মোসলেম উদ্দিন (৭০) নামে এক আওয়ামী লীগ নেতা খুন হয়েছেন। এ সময় নিহতের ভাই শামসুল হক (৫৫) ও মফিদুল ইসলাম (৪৫) গুরুতর আহত হয়েছেন।শনিবার (৩০ সেপ্টেম্বর) ভোরে তাড়াশ উপজেলার সগুনা ইউনিয়নের চরকুশাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মোসলেম উদ্দিন ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও চরকুশাবাড়ি গ্রামের মৃত সেকেন্দার আলীর ছেলে।জানা যায়, দীর্ঘদিন ধরে তাদের জমিজমা নিয়ে বিরোধ চলছিল। এরই এক পর্যায়ে ভোরে মোসলেম উদ্দিনের দুই ভাই শামসুল হক ও মফিদুল ইসলাম মসজিদে ফজরের নামাজ আদায় করতে যান।

পরে আকস্মিকভাবে ভাতিজা জালাল উদ্দিন উপস্থিত হয়ে ওই দুই চাচাকে শাবল দিয়ে আঘাত করতে থাকেন। এতে গুরুতর আহত হন তারা। জালাল উদ্দিন তাদের ফেলে বাড়ির দিকে চলে যান। পথে চাচা মোসলেম উদ্দিনের সঙ্গে তার দেখা হয়। ভাতিজা জালাল ক্ষিপ্ত হয়ে লোহার শাবল দিয়ে চাচা মোসলেম উদ্দিনকেও আঘাত করতে থাকেন।

ঘটনাস্থলেই তিনি মারা যান।তাড়াশ থানার পরিদর্শক (তদন্ত) নূরে আলম জাগো নিউজকে বলেন, বিষয়টি জানার পর সকালে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করা হয়। ঘাতক জালাল উদ্দিনকে আটক করা হয়। মরদেহটি সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।