বাবা চেয়েছিলেন পুলিশ অফিসার, তানভীর হয়েছেন ক্রিকেটার

এবারের বিপিএলে সবাইকে চমকে দিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। ১৭ উইকেট নিয়ে আসরের সবচেয়ে বেশি উইকেটশিকারী হয়েছেন তানভীর। আর এর ফলেই ভাসছেন প্রশংসায়। বেশ কঠিন এক পথ পাড়ি দিয়ে ক্রিকেটার হয়েছেন তানভীর। তানভীরের ক্রিকেটার হওয়ার পথচলাটা আসলে খুব একটা মসৃণ ছিল না।ছোটবেলায় বাবা চেয়েছিলেন তানভীর প্রযুক্তিগত কোনো কাজে নিয়োজিত হোক।

খুব বেশি করে যা চেয়েছিলেন তা হচ্ছে পুলিশ অফিসার হবেন তানভীর। কিন্তু সেই তানভীর হয়ে গেছেন ক্রিকেটার। সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে নিজের ক্রিকেটার হওয়ার পিছনের গল্প বলতে গিয়ে এসব কথা জানান তিনি। ক্রিকেটের প্রতি ভালোবাসা থেকে পথচলা শুরু হয়েছিলো বলেও জানান তানভীর।তানভীর বলেন, ছোটবেলায় থেকেই ক্রিকেট খেলা শুরু। ছোট থাকতে আমি বেশিরভাগ সময়ই আমার

নানুবাড়িতে কাটিয়েছি। কারণ বাবা-মা দুজনই ছিলেন চাকরিজীবী। উনারা বেশ ব্যস্ত থাকতেন। এজন্যই আমার নানুবাড়িতে অনেক বেশি থাকাটা। নানুর কাছে আমার সবসময় অনেক আবদার থাকত। তিনি সরকারি চাকরি করতেন। উনার কাছে আমার সবসময়ই আবদার থাকত বল, ব্যাট, স্ট্যাম্প এসব কিনে দেওয়ার। তখন আসলে নানুই আমার আবদার রাখত।এই ক্রিকেটার বলেন, আমি অনেক ছোট ছিলাম।

পরিবারের প্রথম নাতি ছিলাম আমি। সেজন্য আলাদা এক ধরনের আদর, ভালোবাসা ছিল। তখন প্রতি মাসেই নানু আমাকে বল, ব্যাট এসব কিনে দিতেন। তো প্রথম থেকেই আমি অনেক বড় মানুষজনের সাথেই ক্রিকেট খেলতাম। আমি আসলে খুব ভালো খেলতাম এমনও না। তবে আমার কাছে ব্যাট, বল, স্টাম্প এমনকি বেল পর্যন্ত থাকত। এজন্য সবাই আমাকে বাসা থেকে ডেকে খেলতে নিয়ে যেত। তখন থেকেই ধীরে ধীরে ক্রিকেটের সাথে যুক্ত হওয়া।