বদলি হয়ে প্রবাসীদের কল্যাণে আসছেন ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলমকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে বদলির আদেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব আলিয়া মেহের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়। সারোয়ার আলমকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবে বদলি করা হয়েছে।

তবে অন্যান্য বদলির আদেশ জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েব সাইটে দেয়া হলেও এটি দেয়া হয়নি। সরওয়ার আলম নিজেই তার নতুন কর্মস্থলে বদলির বিষয়টিনিশ্চিত করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তিনি বলেন, ‘আমাকে বদলি করা হয়েছে। নতুন দায়িত্বে যেন সফল হতে পারি, সেজন্য দেশবাসীর কাছে দোয়া চাই।

সরওয়ার আলম ২০১৫ সাল থেকে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত। তিনি দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযানের সময় সাহসী ভূমিকা রাখেন। এছাড়াও গেল পাঁচ বছরে অনেকঅনিয়ম প্রতারণার বিরুদ্ধে বিভিন্ন সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বিশেষ করে ভেজাল খাদ্য ও ভেজাল পণ্য উৎপাদনের বিরুদ্ধে সোচ্চার ছিলেন এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আরও পড়ুন=এঁদের অনেকের নাম সে ভাবে শোনা যায়নি এই টুর্নামেন্টের আগে। কেউ বা এ বারের টুর্নামেন্টেই নিজেকে মেলে ধরেছেন। এ বছরের আইপিএল তৈরি করেছে এই তারকাদের যাঁদের ভবিষ্যতে ভারতীয় দলে দেখা যেতেই পারে। কেমন হতে পারে তাঁদের নিয়ে তৈরি একাদশ? দেখে নেওয়া যাক। দেবদত্ত পাড়িকাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর চিনিয়ে দিয়েছে এমন এক বাঁহাতি ওপেনারকে যে ভবিষ্যতে হয়ে উঠতেই পারে ভারতীয় দলের সম্পদ। ১৫ ম্যাচে ৪৭৩ রান করে এ বারের টুর্নামেন্টে দলের হয়ে সর্বাধিক রান করেছেন তিনিই। টপকে গিয়েছেন বিরাট কোহালিকেও।

ঈশান কিশান বিহারের তরুণ এই উইকেটকিপার বুঝিয়ে দিয়েছেন তিনিও তৈরি ঋষভ পন্থ, সঞ্জু স্যামসনদের চ্যালেঞ্জ জানাতে। ধোনি অবসর নেওয়ার পর ভারতীয় দলের উইকেটকিপারের জায়গাটি এখনও কেউ নিশ্চিত করতে পারেননি। ফাইনালের আগে ১৩ ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ৪৮৩ রান। রয়েছে ৪টি হাফ সেঞ্চুরি।