প্রতিবেশীর লাথিতে অন্তঃসত্ত্বার গর্ভপাত

পঞ্চগড় সদরে পূর্ব শত্রুতার জেরে নাজমা আক্তার (২৬) নামে ৪ মাসের অন্তঃসত্ত্বার পেটে লাথি মেরে গর্ভপাত করানোর অভিযোগ উঠেছে সায়বুর রহমান (৫৫) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। রোববার (৮ নভেম্বর) প্রতিবেশীর মুঠোফোনে ওই অন্তঃসত্ত্বা নারীর পেটে লাথি মারার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

গত বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিকেলে পঞ্চগড় সদর উপজেলার অরখানা ইউনিয়নের ঠুটাপাখুরি এলাকায় এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় ৬ নভেম্বর ওই নারীর স্বামী আমিনার রহমান বাদী হয়ে পঞ্চগড় সদর থানায় সায়বুর রহমানকে প্রদান আসামি করে ৫ জনের বিরুদ্ধে মামলা করেন।জানা গেছে, অভিযুক্ত আসামি সায়বুর রহমান ওই এলাকার মৃত মোখলেছার রহমানের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ওই অন্তঃসত্ত্বা নারীর স্বামী আমিনার রহমানের সঙ্গে প্রতিবেশী সায়বুর রহমানের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। এরই পরিপ্রেক্ষিতে গত ৫ নভেম্বর বিকেলে ওই নারী বাড়ির পাশে টিউবওয়েলের ড্রেন পরিষ্কার করতে গেলে সায়বুরসহ তার বাড়ির লোকজন তাকে বাধা দেন। পরে তাদের মধ্যে কথা কাটকাটি হলে এক পর্যায়ে সায়বুর ওই নারীকে মারধর এবং পেটে লাথি মারেন। সঙ্গে সঙ্গে ওই নারী অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান এবং ব্লেডিং শুরু হয়।

তাৎক্ষণিক পরিবারের লোকজন তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেওয়ার পথে অন্তঃসত্ত্বার গর্ভপাত হয়। হাসপাতালে ভর্তি করা হলে কর্তৃপক্ষ চিকিৎসা দিয়ে তাকে ছাড়পত্র দেয়।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. জামাল হোসেন রোববার (৮ নভেম্বর) রাতে সময় নিউজকে জানান, প্রতিবেশীর লাথির আঘাতে ওই নারীর গর্ভপাতের ঘটনায় থানায় তার স্বামী মামলা করেছেন। আমরা আসামিকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।