পিতার কো`লে আর যেতে পারবে না ছো-ট্ট শি-শুটি

হা-সিখুশি প-রিবার-টিতে এখ-ন বি-রাজ করছে বি-ষা’দের ছায়া। পি-তার কোলে আর যেতে পারবে না ছো-ট্ট শি-শুটি। শি-শুটি জানেও না তার পু-লিশ অ-ফিসার বাবা কখনো ফিরবে না। তিনি নি-থ’র হয়ে গেছেন। পৃ-থি-বীর নি’র্মম নি-ষ্ঠুর-তার শি’কার হয়ে না ফেরার দেশে বাবা। সো-মবার সাড়ে ১১টার দিকে রা-জধানী-র আ`দাবরে মাই-ন্ড এইড হা`সপাতালে মা-নসিক চি-কিৎসা-সেবা নি-তে যাওয়া সি-নিয়র সহকারী

পু-লিশ সু-পার (এএসপি) আ-নিসুল ক-রিমকে টে’নে-হিঁ’চ-ড়ে ও ধ’স্তা-ধ’স্তি করে একটি ক-ক্ষে নিয়ে যান হা-সপাতালের ছয় ক-র্মী।দ্বি-তীয়-তলার ওই ক-ক্ষে নেওয়ার পর তাকে মে-ঝেতে উ-পুড় করে হাঁ-টু দিয়ে চে’পে ধরা হয়। ধ’স্তাধ-স্তির সময় তাকে মা’র-ধরও করা হয়। এ-কজন ক-নুই দিয়ে তার ঘা-ড়ে আ-ঘা’তও করেন। ধ’স্তাধ’স্তি-র ঠিক ৪ মি-নিটের মা-থায় একে-বারে নি-স্তে-জ হয়ে যান ওই পু-লিশ ক-র্মক-র্তা।

ম-ঙ্গলবার স-কাল সাড়ে ৮টায় গা-জী-পুর ম-হানগরীর রাজবাড়ী মা-ঠে তার জানাজা হয়। এরপর শ-হরের কে-ন্দ্রীয় ক-বরাস্থা-নে তাকে দা’ফন করা হয়। আ-নিসুল ক-রিমের মৃ’ত্যুর ঘ-টনায় তার বাবা বীর মু-ক্তি-যো’দ্ধা ফা-ইজুদ্দিন আহমেদ রা-জধানীর আ`দাবর থানায় মা’মলা করেছেন।প-রিবারের অ’ভিযোগ, হাসপা-তালের ক-র্মক-র্তা-ক-র্মচা-রীরা তাকে পি’টিয়ে হ’ত্যা করেছেন। তবে হা-সপাতাল ক-র্তৃপ-ক্ষের দাবি, উ’চ্ছৃ-ঙ্খল আ`চরণ করলে তারা ওই পু-লিশ ক-র্মকর্তা-কে শা-ন্ত করার চে-ষ্টা করছিলেন। ওই সময় তিনি অ-সু-স্থ হয়ে পড়েন।

আ-নিসুল করি-মের ভাই রে-জা-উল করিম জা-নান, আনি-সুল পারি-বারিক ঝা’মে-লার কারণে মা`নসিক স’ম-স্যায় ভু-গছিলেন। গতকাল স-কাল সাড়ে ১১টার দিকে তাকে মা-ইন্ড এ-ইড হাসপাতালে নিয়ে যা-ওয়ার পর তারা ভ-র্তির ফরম পূ-রণ করছিলেন।ওই সময় কা-উ-ন্টার থেকে হা-সপাতালের -ক-য়েক-জন ক-র্ম-চারী তাকে দো`তলায় নিয়ে যান। এর কি-ছুক্ষ-ণের ম-ধ্যেই তারা জা-নান যে আ`নিসুল অ-জ্ঞান হয়ে পড়ে আছেন। তাকে দ্রু-ত হৃ-দরোগ ই-নস্টিটি-উ-টে নিলে চি-কি-ৎসক প-রী-ক্ষা করে মৃ’ত ঘো-ষণা করেন।

তিনি বলেন, ‘আমার ভা-ইয়ের উ-চ্চ র’ক্ত-চা’প ও হৃ’দ-রো`গজনিত স’মস্যা থাক-লেও তা তেমন প্র-কট ছিল না। হা-সপাতালের ক-র্মক-র্তা-ক-র্মচা-রীদের পি’টু-নিতেই তার মৃ’ত্যু হয়েছে।’২০১১ সালে আ-নিসুল ক`রিম বি-য়ে করেন। তার স্ত্রী-র নাম শা`রমিন সুলতানা। এ দ-ম্পতি-র চার বছর বয়সী সা`ফরান নামে একটি ছেলে রয়েছে। জা-হাঙ্গীর-নগর বিশ্ববিদ্যালয়ের প্রা`ণরসায়ন ও অ-ণুপ্রা-ণবিজ্ঞা-ন বিভাগের ৩৩ ব্যাচের ছাত্র আ`নিসুল করিম ৩১ বিসিএসে পু-লিশ ক-র্মক-র্তা হিসেবে নিয়োগ পান।এক স-ন্তা-নের জনক আ-নিসুলের বাড়ি গাজীপুরে। সর্ব-শেষ আ`নিসুল ক`রিম ব`রিশাল মে-ট্রো-পলিটন পু-লিশে-র ট্রা-ফিক বি`ভাগের সহকারী ক-মিশনারে দা-য়ি-ত্বে ছিলেন। শে`রেবাংলানগর থানার ওসি জানে আ-লম মিয়া বলেন, হাসপাতালের সি-সি ক্যা-মেরার ফু-টেজ -সংগ্র-হ করে ঘ-টনার ত-দ-ন্ত চ-লছে। এ ঘ-টনা-য় ১০ জন-কে গ্রে’ফতার করা হয়েছে। আ-নিসুলের ম’রদে-হের ম’য়নাত-দ-ন্ত করা হয়েছে।

ঢাকা মে-ট্রো-প`লিটন পু-লিশের (ডিএমপি) তে-জগাঁ-ও বি`ভাগের উপ-ক-মিশ-নার (ডিসি) হা-রুন অর র`শীদ বলেন, ঘ-টনার সি-সিটি-ভি ফু-টেজ বি-শ্লে-ষণ করে দেখা গেছে ৮-৯ জন লোক মিলে ওই পু-লি-শ ক-র্মক-র্তাকে এ’লো`পাতাড়ি মা’রধর করছেন। কেউ মা`থায়, কেউ বু-কে আঘা’ত করেছেন। কাউকে আবার এএ-সপি আনি-সুল করিমের হাত বাঁ’ধ-তে দেখা গেছে। তারা সবাই হাস-পাতালের ও-য়ার্ড-বয়, ক্লি-নার, এখানে কে-উ চি-কিৎ-সক ছিলেন না। তাই আমাদের কাছে মনে হয়েছে এটি স্প-ষ্ট হ’ত্যা-কা’ণ্ড।