পা পিছলে পুকুরে ছোট ভাই, বাঁচাতে ঝাঁপ দিয়ে ডুবলো বড় ভাইও

পুকুরপাড়ে সহপাঠীদের সঙ্গে খেলছিল মুরসালিন (৭) ও মুমিন (৫) নামের দুই সহোদর। একপর্যায়ে মুমিন পা পিছলে পুকুরে পড়ে যায়। তাকে বাঁচাতে বড় ভাই মুরসালিনও পুকুরে ঝাঁপ দেয়। কিন্তু দুজনই পানিতে ডুবে যায়। স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার ধানকাটি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ডগারপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

মুরসালিন ও মুমিন ওই এলাকার আরিফ খাঁনের ছেলে।স্থানীয়রা জানান, দুপুরে বাড়ির পাশের একটি পুকুর পাড়ে খেলছিল মুরসালিন, মুমিনসহ বেশ কয়েকজন শিশু। এ সময় মুমিন পা পিছলে পানিতে পড়ে গেলে বড় ভাই মুরসালিন তাকে বাঁচাতে পানিতে ঝাঁপ দেয়।এদিকে দীর্ঘসময় হয়ে গেলেও মুরসালিন বা মুমিন কেউ পানি থেকে না ওঠায় বায়েজিদ নামের আরেক শিশু বিষয়টি গিয়ে পরিবারের সদস্যদের জানায়।

স্বজনরা পুকুরে নেমে দুই ভাইকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।হানিফ হোসেন নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, বৃষ্টির কারণে পুকুরপাড় খুবই পিচ্ছিল ছিল।

খেলার সময় মুমিন পা পিছলে পানিতে পড়ে গেলে মুরসালিন তার ভাইকে উদ্ধার করতে গেলে দুজনই ডুবে যায়। তাদের হাসপাতালে নিয়ে ডাক্তার জানান মারা গেছে।ডামুড্যা থানার পরিদর্শক (তদন্ত) মো. আব্দুস সালাম জাগো নিউজকে বলেন, খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃত্যুর খবর পেয়েছি। হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি খুবই দুঃখজনক।