নৌকাসহ ৯ বাংলাদেশি জেলেকে ধ’রে নিয়ে গেছে মি’য়ানমার সী’মান্তর’ক্ষী বা’হিনী

কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে মাছ ধরার সময় মি’য়ানমারের সী’মান্তর’ক্ষী বা’হিনী ব’র্ডার গা’র্ড পু’লিশের (বি’জিপি) স’দস্যরা ৯ জন বাং’লাদেশি জে’লেসহ একটি মাছ ধরার নৌকা ধ’রে নিয়ে গেছে বলে জানা গেছে। মঙ্গলবার বিকেলে নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনায় এ ঘটনা ঘটে।

ধ’রে নিয়ে যাওয়া জে’লেরা হলেন -টেকনাফের সাবরাং এলাকার জে’লে মো. নুরুল আলম, মো. ইসমাইল হেসেন, মো. ইলিয়াছ, মো. ইউনুছ আলী (২৫), মোহাম্মদ কালা ওরফে কালাবদা, সাইফুল ইসলাম, সলিমুল্লা, মো. কামাল মিয়া (২০) ও মো. লালু মিয়া (৩০)।টেকনাফের সাবরাং ইউপির ৭ নম্বর ও’য়ার্ডের স’দস্য মোহাম্মদ নুরুল আমিন ও নৌকার মালিক মোহাম্মদ আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার ভোর চারটার দিকে নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনায় টেকনাফ উপজে’লার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ঘোলাপাড়ার মোহাম্মদ আমিনের মালিকানাধীন একটি নৌকা নিয়ে ৯ জে’লে মাছ ধর’তে যান। মাছ ধ’রার সময় নৌকাটির ইঞ্জিন বি’কল হয়ে পড়লে নাফ নদী ও সাগরের মোহনায় নৌকাটি

ভাসতে থাকে। বেলা তিনটার দিকে বি’জিপির স’দস্যরা ভা’সমান অবস্থায় নয়জন জে’লেসহ নৌকাটিকে অ’স্ত্রের মু’খে মি’য়ানমারের হাসসুরাতা সী’মান্তচৌ’কিতে নিয়ে যান।নৌকার মাঝি মোহাম্মদ কালা ওরফে কালাবদা মোবাইল ফোন যোগাযোগে বি’ষয়টি নৌকার মালিক মোহাম্মদ আমিনকে জানিয়েছেন।

জানতে চাইলে টেকনাফ ২ বি’জিবির অ’ধিনায়ক লে’ফটেন্যা’ন্ট ক’র্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান সাং’বাদিকদের বলেন, নৌকাসহ জে’লেদের ফেরত চেয়ে বি’জিপির ২ নম্বর ব্যা’টালিয়নের ক’র্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।