নাম মাত্র শর্তে ৫০ লাখ টাকার লোন সহজে পাবেন যেভাবে

দেশের বেসরকারি ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান প্রাইম ব্যংক থেকে এখন বিনা জামানতেই নেয়া যাবে ৫০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ! অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারী শিল্পের (এসএমই) উদ্যোক্তাদের জন্য এই অভিনব ঋণ সুবিধা নিয়ে হাজির হয়েছে প্রাইম ব্যাংক।বিশ্বের অনলাইন ব্যবসায়ীক প্ল্যাটফর্ম আলিবাবা গ্রুপের প্রতিষ্ঠান দারাজের সাথে বিনা জামানতে ঋণ দেয়া সংক্রান্ত একটি চুক্তিও সাক্ষর করেছে প্রাইম ব্যাংক। এই চুক্তির মাধ্যমে দারাজের সাথে সম্পৃক্ত এসএসমই প্রতিষ্ঠানগুলো সহজ শর্তে ঋণ পাবে।

চুক্তির শর্ত অনুযায়ী দারাজের মার্চেন্টরা কোনো প্রকার জামানত ছাড়াই প্রাইম ব্যাংক থেকে ৫০ লক্ষ টাকা ঋণ পাবেন। শুধু তাই নয় অন্যান্য ফাইন্যান্সিং বিশেষ সুবিধাও দেয়া হবে এই আওয়াতাভূক্ত প্রতিষ্ঠানকে। পাশাপাশি ডিপোজিট সবিধা নেয়ার সাথে ই-ট্রানজেকশনের জন্য ইন্টারনেট ব্যাংকিং অ্যালটিচুড সুবিধাও পাবেন দারাজের মার্চেন্টরা।

যেভাবে পাওয়া যাবে এই ঋণ-প্রাইম ব্যাংক থেকে এই ঋণ গ্রহণ করতে হলে দুই বছরের অভিজ্ঞতা ও দারাজের সুপারিশপত্র জমা দিতে হবে ব্যাংকে। এই ঋণ কোনো উদ্যোক্তা নিতে চাইলে সশরীরে ব্যাংকে যাবারও প্রয়োজন নেই। নিজ বাসায় বসেই যেন ঋণ সুবিধা পান সেজন্য নিয়োগ দেয়া হয়েছে রিলেশনশিপ ম্যানেজার।

যে সুবিধা পাওয়া যাবে এই ব্যাংক ঋণে-প্রাইম ব্যাংক থেকে নেয়া এই ঋণের ক্ষেত্রে একটি এসএমই প্রতিষ্ঠান ওয়ার্কিং ক্যাপিটাল (সিসি, ওডি ও ডিমান্ড লোন), ফিক্সড অ্যাসেট ক্রয় ও ক্যাপিটাল এক্সপেন্ডিচারের জন্য টার্ম লোন, ইন্টারন্যাশনাল ট্রেড সল্যুশন (এলসি, এলএটিআর, আইডিবিপি), ব্যাংক গ্যারান্টি, ওয়ার্ক অর্ডার ইত্যাদি অর্থায়ন সুবিধা পাবে।

বর্তমানে দেশের অনলাইন প্ল্যাটফর্মের মার্কেটগুলো ধীরে ধীরে প্রসারিত হচ্ছে। ঘরে বসেই খুব সহজে কেনাকাটার সুবিধা বর্তমানে ভোগ করতে চান বেশিরভাগ ক্রেতাই। এই আদলে দেশে প্রসার ঘটছে অনলানভিত্তিক ব্যবসায়ীক প্রতিষ্ঠানেরও। দেশের অনলাইন ব্যবসায়ের গতি ত্বরান্বিত করার লক্ষ্যেই দারাজের তরফ থেকে এমন চুক্তি করা হয়েছে প্রাইম ব্যাংকের সাথে।