দুই সন্তানের মৃ ত্যু ক’ষ্ট বয়ে চলছেন অজয়-কাজল!

বলিউডের অন্যতম সেরা দ’ম্পতি কাজল ও অজয় দেবগন। ২০ বছর ধ’রে একস’ঙ্গে পথ চ’লছেন তারা। তাদের স’ম্পর্কের রসায়ন এখনও বেশ মজবুত।বহু বছর পর আবারও জু’টি বেঁ’ধে অভিনয় ক’রেছেন এই তারকা দ’ম্পতি। এই জু’টির ব্যা’করণ এবার রিল লাইফে দে’খার অ’পেক্ষায় মু’খিয়ে র’য়েছেন দ’র্শকরা। ১০ জানুয়ারি মু’ক্তি পাচ্ছে তাদের নতুন ছবি ‘তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র’ ।

ছবির নাম ভূমিকায় রয়েছেন অজয়। আর তানাজির স্ত্রীর চ’রিত্রে দে’খা যাবেজীবনের এমন একটা গু’রুত্বপূর্ণ ছবির মু’ক্তির আগে অজয়ের স’ঙ্গে স’ম্পর্ক নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আ’বেগঘন কথা ব’লেছেন কাজল। দী’র্ঘ একটি পো’স্টে কাজল লি’খেছেন, ২৫

বছর আগে তাদের দেখা হয়েছিল ‘হ’লচাল’-এর সেটে। তারপর কীভাবে অজয়ের স’ঙ্গে তার ব’ন্ধুত্ব হয়, কীভাবে স’ম্পর্ক গড়ে ওঠে সবটাই খো’লসা ক’রেছেন তিনি ৷জা’না যায়, অজয়ের বাড়ি ছিল জু’হুতে, আর কাজল থা’কলেন দক্ষিণ ব’ম্বেতে। প্রায় একস’ঙ্গে চলাচল ক’রতেন তারা। ফলে দু’জনের স’ম্পর্ক গড়ে উ’ঠেছিল গাড়িতে। কখনও কেউ কাউকে প্র’পোজ করেননি।

এক সময় নিজে’রা বুঝতে পারেন স’ম্পর্কের প’রিণতি দেয়ার সময় হয়েছে। বিয়ের সি’দ্ধান্ত নেন দুজন। কিন্তু বেঁ’কে বসেছিলেন কাজলের বাবা। মেয়ের স’ঙ্গে ৪ দিন কথা বলেননি তিনি। কিন্তু মেয়েও না’ছোড়বান্দা।অ’বশেষে বিয়ে হলো। সংবাদমা’ধ্যমের চোখে ধূলো দি’য়েছিলেন অন্য জায়গার ঠিকানা দিয়ে। প্রথমে পা’ঞ্জাবী, পরে মা’রাঠি মতে বিয়ে হয় অজয়-কাজলের। তবে বিবাহ বাসরে ঘ’টে মজার ঘ’টনা। এতো লম্বা বিয়ে চল’ছে দেখে অজয় পুরোহিতকে বারবার ব’লেছিলেন তাড়াতাড়ি সাত পাক শেষ ক’রতে। এমনকি এর জন্য প’ণ্ডিতকে ঘু’ষও দিতে চান অজয়।

কাজলের বরাবরের ইচ্ছে ছিল লম্বা হ’নিমুনের। প্রথমে সিডনি তারপর হাওয়াই, লস অ্যা’ঞ্জে’লস। ৫ সপ্তাহ হা’নিমুন শেষে ফে’রার নাম ক’রেননি কাজল। এক সময় সন্তান নেয়ার কথা ভাবতে শুরু করেন অজয়-কাজল। ‘কাভি খুশি কাভি গম’র শু’টিং এর সময় প্রে’গন্যান্ট হন কাজল। কিন্তু যেদিন ‘কাভি খুশি কাভি গম’ মু’ক্তি পায়। সে সময় হাসপাতালের বেডে নায়িকা। পরে গ’র্ভাবস্থায় সন্তান মা’রা যায়। প’রবর্তীতে আরও একটি সন্তান একইভাবে মা’রা যায়। সেই কষ্ট আজও বয়ে চ’লছেন এই দ’ম্পতি।