দাফনের ১৫ দিন পর কবর খুঁড়ে মাথা কে’টে নিল তারা !

কব’র খুঁ’ড়ে এক বৃ’দ্ধার মা’থা কে’টে নিয়েছে দু’র্বৃ’ত্ত’রা। বৃহস্পতিবার ভোরে পাবনার ঈশ্বরদীর জয়নগর কেন্দ্রীয় গো’রস্থা’নে এ ঘ’টনা ঘ’টে। মা’থাবি’হীন ম’রদে’হটি উদ্ধার করেছে ঈশ্বরদী থা’না পু’লিশ। ম’রদে’হটি জ’য়নগর পূর্বপাড়া গ্রামের আবুল হোসেনের স্ত্রী ফজিলা খাতুনের। তিনি ১৫ দিন আগে মা’রা যান। এ

ঘ’টনায় এলাকায় ব্যাপক চা’ঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অনেকে সকালে ক’বরস্থা’নে ভি’ড় করেন এ দৃশ্য দেখার জন্য।গোর’স্থান কমিটি বিষয়টি জানতে পেরে ঈশ্বরদী থা’না ও সলিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে অবহিত করে।

খবর পেয়ে ঈশ্বরদী থা’নার ওসি নাসির উদ্দীন ও সলিমপুর ইউপি চেয়ারম্যান আবদুল মজিদ বাবলু মালিথা ঘ’টনা’স্থল পরিদর্শন করেন. গো’রস্থা’ন ক’মিটি সূত্রে জানা যায়, ৩১ অক্টোবর শা’রীরি’ক অ’সুস্থ’তার কারণে মৃ’ত্যু’বর’ণ করেন ফজিলা খাতুন।ওই দিনই পরিবারের

পক্ষ থেকে জয়নগর কেন্দ্রীয় গো’রস্থা’নে তার ম’রদে’হ দা’ফন করা হয়। কিন্তু দুই সপ্তাহ পর কে বা কা’রা ক’ব’র খুঁ’ড়ে ফ’জিলা খাতুনের ম’রদে’হে’র মা’থা কে’টে নি’য়ে যায়। ঈশ্বরদী থা’নার ওসি নাসির উদ্দীন জানান, এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে ঈশ্বরদী থা’নায় একটি জি’ডি করা হলে ম’রদে’হটি আ’বার দা’ফন করা হবে।

আরও পড়ুন=করোনা মহামারির কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে সরকার। আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানান।তিনি জানান, বিশ্বব্যাপী মহামারি করোনার কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৯ ডিসেম্বর তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।উল্লেখ্য, গত ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের এ ছুটি বাড়ানো হয়েছে। এ পরিস্থিতিতে ইতোমধ্যে প্রাথমিকের সমাপনী, জেএসসি, এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষাও।