দরকার হলে বাংলাদেশ সী’মান্ত সিল করে দেয়া হবে, অমিত শাহ

পশ্চিমবঙ্গের নির্বাচনে বিজেপির জন্য ২শ আসনের লক্ষ্যমাত্রা স্থির করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের প্রধান অমিত শাহ। তিনি বলেছেন, ভুয়া ভোটার নিয়ন্ত্রণে প্রয়োজনে বাংলাদেশ সীমান্ত সিল করে দেওয়া হবে। গতকাল শুক্রবার নিউ টাউনে হোটেল ওয়েস্টিনে মালদহ, নদীয়া ও দক্ষিণ চব্বিশ

পরগনার বিএসএফ কর্তাদের সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন তিনি।বিজেপির রাজ্য নেতৃত্বের আশঙ্কার কথা তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ থেকে প্রচুর ভুয়া ভোটার আনা হয়। এবার সীমান্তে নজরদারি চালাতে হবে, যাতে বাংলাদেশি অনুপ্রবেশকারীরা ভোট দিতে না পারে। অমিত শাহ বলেন, এমনভাবে নজরদারি চালাতে হবে যেন

একটি মশা বা মাছিও সীমান্ত টপকে না আসতে পারে। এ সময় তিনি প্রয়োজনে সীমান্ত সিল করার নির্দেশনা দেন।শুক্রবার সকালে অমিত শাহ দক্ষিণেশ্বর মন্দিরে পূজা দেন। এরপর সংগীত বিশারদ প-িত অজয় চক্রবর্তীর গল্ফ ক্লাব রোডের বাড়িতে যান। পূর্বাঞ্চলীয় সাংস্কৃতিক কেন্দ্রে মুখোমুখি হন কলকাতা ও নবদ্বীপের কার্যকর্তাদের সঙ্গে। এরই ফাঁকে দেখা করেন বিজেপি কর্তা রাহুল সিনহার সঙ্গে। তিনি দলের নেতাদের বলেন, বাংলাকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশাসন থেকে মুক্ত করতে হবে। অমিত শাহ দক্ষিণেশ্বরে ভবতারিণীর কাছে এই মর্মে পূজাও দিয়েছেন বলে জানান এ সময়।

আরও পড়ুন=অনিমেষ আইচের ‘না মানুষ’ ছবির সুবাদে বড় পর্দায় পা রাখেন জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। এবার সরকারি অনুদানে নির্মিত ‘১৯৭১ সেই সব দিন’ ছবিতে অভিনয় করতে যাচ্ছেন এই অভিনেত্রী। এটি নির্মাণ করবেন নাট্যাভিনেত্রী হৃদি হক। এতে কেন্দ্রীয় একটি চরিত্রে দেখা যাবে মৌসুমী হামিদকে।

অভিনয় প্রসঙ্গে মৌসুমী হামিদ বলেন, ‘নাটক দিয়ে অভিনয় শুরু করলেও ভালো গল্পের প্রস্তাব পেলে ছবিতেও কাজ করা হয়। নতুন এই ছবির গল্প মুক্তিযুদ্ধভিত্তিক। এতে অভিনয় দেখানোর যথেষ্ট জায়গা আছে, আমি সর্বোচ্চ চেষ্টা করব নিজের চরিত্রটি ফুটিয়ে তুলতে। আশা করি, ছবিটি সবার ভালো লাগবে।’‘১৯৭১ সেই সব দিন’ ছাড়াও মৌসুমী হামিদ সম্প্রতি অভিনয় করেছেন গাজী রাকায়েত পরিচালিত ‘গোর’ নামে একটি ছবিতে। এটি মুক্তি পাবে আগামী জানুয়ারিতে।