ডাক এলেই রাস্তায় নামতে হবে: নেতাকর্মীদের দুদু

দলের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এখন আর ঘরে থাকা যাবে না। ঘরে থাকার সময় নেই। দল থেকে যখনই ডাক আসবে, যে যেখানে যেভাবেই থাকেন না কেন রাস্তায় নেমে আসতে হবে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য এবং ছাত্রদলের সাবেক নেতাদের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি ও তার আশু রোগমুক্তির কামনায় দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, যে দেশের মানুষ গণতন্ত্রের জন্য স্বাধীনতার জন্য এক সাগর রক্ত দিয়েছে সেই দেশের স্বাধীনতার ঘোষকের স্ত্রী আজ জেলে। তিনি তিনবারের প্রধানমন্ত্রী, জীবনে কোনো নির্বাচনে হারেননি। এরকম একজন জনপ্রিয় নেত্রীকে একটা বর্বর সরকার আটক করে রেখেছে। এটা মেনে নেওয়া যায় না।

ছাত্রদলের সাবেক এ সভাপতি বলেন, এই জালিম সরকার আমাদের নেত্রীকে হত্যার পরিকল্পনা করছে। আমি এটাকে হত্যাই বলবো, কারণ এটা কোনো মামলা না। সাজার তো প্রশ্নই ওঠে না। নিজেদের আদালত দিয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাকে সাজা দেওয়া হয়েছে। আমাদের নেত্রীকে মুক্ত করতে হবে। নেত্রীকে মুক্ত করতে এ সরকারকে বিদায় করতে হবে। এর কোনো বিকল্প নেই।

সাবেক এ সংসদ সদস্য আরও বলেন, নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে ছাত্রীরাও লাঠি হাতে হল থেকে বেরিয়ে এসেছিল। আর ছাত্ররা তো জীবন বাজি রেখে যুদ্ধ করেছে। সেই লড়াইটার কথা আমাদের স্মরণ করতে হবে। ৯০-এর গণঅভ্যুত্থানের বীররা আছে, তার সঙ্গে বর্তমান সময়ের বীররাও আছে। তাদের আরও বেশি করে এগিয়ে আসতে হবে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এছাড়া চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলনসহ ডাকসুর বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।