ক্ষমতাসীনরা ভেবেছিলেন ছবি তুলে সব সুরাহা করা যাবে

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, সরকারপ্রধান যুক্তরাষ্ট্রে থাকা অবস্থায় ভিসানীতি কার্যকর করার ঘোষণা সরকারের জন্য লজ্জাজনক। ক্ষমতাসীনদের কেউ কেউ ভেবেছিলেন বাইডেনের সঙ্গে ছবি তুলে সব সুরাহা করা যাবে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভিসানীতি প্রসঙ্গে তিনি বলেন, পরিষ্কারভাবে বলা হয়েছে, জনগণের ভোট ও বাকস্বাধীনতা কেড়ে নিয়েছে যারা, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে যুক্তরাষ্ট্র। ভিসানীতি স্বাধীন ও সার্বভৌম জাতির জন্য সম্মানজনক নয়।

জনগণ দেশে ২০১৮ সালের মতো আর কোনো নিশিরাতের নির্বাচন হতে দেবে না জানিয়ে তিনি বলেন, আমরা আর প্রতারকের মিষ্টি কথায় আওয়ামী লীগের অধীনে নির্বাচনে যাব না। দেশে মারাত্মক সংকট সৃষ্টি হয়েছে। ক্ষমতাসীন সরকার ও নির্বাচন কমিশন দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি করতে ব্যর্থ হলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব অস্তিত্ব সংকটে পডার সম্ভাবনা রয়েছে।

চরমোনাই পির আরও বলেন, সরকার উন্নয়নের কথা বলে জনগণের নাগরিক অধিকার কেড়ে নিয়েছে। দেশে এখন জনগণ নিজের ভোট নিজে দিতে পারে না। জনগণ আজ তাদের ভোটের অধিকার, ভাতের অধিকার থেকে বঞ্চিত।

তিনি বলেন, আজকে জনগণ তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত। দুর্নীতিবাজ, লুটেরা এবং বিদেশি তাবেদার শক্তি দেশের মানুষকে জিম্মি করে রেখেছে। উন্নয়নের নামে দেশে দুর্নীতির মহোৎসব চলছে।