কিশোরগঞ্জের ছেলে মার্কিন সিনেটর নির্বাচিত

মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে দ্বিতীয়বারের মতো জর্জিয়ার স্টেট সিনেটর পদে নির্বাচিত হলেন বাংলাদেশি বংশোদ্ভূত শেখ রহমান। ডেমোক্রেটিক পার্টি থেকে নির্বাচনে অংশ নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তিনি।

মঙ্গলবার (৩ নভেম্বর) সন্ধ্যার পর তাকে বিজয়ী ঘোষণা করেছে জর্জিয়া নির্বাচন বোর্ড।নির্বাচিত হওয়ায় বাংলাদেশের কিশোরগঞ্জের সন্তান শেখ রহমান সকল প্রবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা এবং মাতৃভূমি বাংলাদেশের প্রতিটি মানুষকে ধন্যবাদ জানিয়েছেন।

স্থানীয় গণমাধ্যমকে শেখ রহমান বলেন, সকলের আশীর্বাদে বহুজাতিক একটি সমাজে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ার মধ্যে অন্যরকমের একটি আনন্দ রয়েছে যা আমাকে আরও সামনে এগোতে সহায়তা করবে।শেখ রহমানের নির্বাচনী এলাকার ভোটারের সংখ্যা ছিলো ১৪ হাজার ৯০৪ জন। এরমধ্যে শ’খানেক বাংলাদেশি আমেরিকান রয়েছেন। বাকিরা সবাই ভিন্ন ভাষা, বর্ণ আর ধর্মের।

আরও পড়ুন=যুক্তরাষ্ট্রের বহুল আলোচিত এবারের প্রেসিডেন্ট নির্বাচনের ফল ঘোষণা চলছে।নির্বাচন অনুষ্ঠিত হয়েছে মঙ্গলবার। এখন পর্যন্ত সর্বশেষ হিসাব অনুসারে ২৩৮টি ইলেকটোরাল ভোট নিয়ে সাবেক ভাইস-প্রেসিডেন্ট জো বাইডেন এগিয়ে আছেন। যদিও এরইমধ্যে গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্য ফ্লোরিডা এবং ওহাইও জিতে নিয়েছেন ট্রাম্প। মার্কিন গণমাধ্যম বলছে, ক্যালিফোর্নিয়া, ওরেগন এবং ওয়াশিংটনে জো বাইডেন জয়

ছিনিয়ে নিয়েছেন ট্রাম্পের কাছ থেকে। ৪৬তম প্রেসিডেন্ট হতে হলে ২৭০টি ইলেক্টোরাল ভোটে জিততেই হবে। এখন পর্যন্ত ইলেক্টোরাল ভোটের প্রাপ্ত ফল অনুযায়ী বাইডেন পেয়েছেন ২৩৮ আর প্রতিদ্বন্দ্বী ট্রাম্প পেয়েছেন ২১৩টি ভোট। কে হচ্ছেন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট তা জানতে সবাইকে অপেক্ষা করতে আরও কিছু সময়। তবে প্রেসিডেন্টে পদ প্রত্যাশী দুই প্রার্থীর প্রতি কাদের কেমন মনোযোগ ও পছন্দ তা এরিমধ্যে জানা গেছে। আমেরিকায় ন্যাশনাল এক্সিট জরিপের রায়, কেবল শ্বেতাঙ্গ ও বয়স্করা বাইডেনের থেকে ট্রাম্পকে বেশি সমর্থন করছেন।