করোনায় চাকরি হারিয়ে রাস্তায় এখন খাবার বিক্রি করছেন পাইলট

মাথায় কালো টুপি। গায়ে সাদা পোশাক। দূর থেকে ব্যক্তিটিকে দেখলে স্পষ্টভাবেই বোঝা যাবে যে তিনি একজন পাইলট । তবে এখন আর তার হাতে নেই উড়োজাহাজের কন্ট্রোলার। চাকরি হারিয়ে রাস্তার পাশে বসেই বর্তমানে খাবার বিক্রি করছেন তিনি। মালয়েশিয়ার কুয়ালালামপুরের চাকরি হারানো এই পাইলটের নাম আজরিন মহম্মদ জাওয়ায়ি।

জানা গেছে, চাকরি যাওয়ার পর সংসার সামলাতে রাস্তার পাশে খাবারের দোকানই খুলে বসেছেন জাওয়ায়ি । দোকানটির নাম দেন ‘ কেপটেন কর্নার ’। প্রত্যেকদিন দোকানে রান্না করতে শুরু করেন পাইলটের পোশাক পরেই। নিজেই রান্না করেন নুডলস–সহ বিভিন্ন মালয়েশিয়ান ফুড।

ইতিমধ্যেই কুয়ালালামপুরে ব্যাপক জনপ্রিয়তাও পেয়েছেন তিনি।এই প্রসঙ্গে আজরিন জানান, করোনা সংক্রমণের কারণে অনেক উড়োজাহাজ চালকেরই চাকরি চলে গেছে। তাদের মতো আমি একজন । এদিকে, চার সন্তান থাকায় সংসার খরচও ছিল বেশি। শেষপর্যন্ত নিরুপায় হয়ে রাস্তার পাশে দোকান খুলেছি।

আরও পড়ুন=বিএনপিতে কোনো বিভেদ নেই বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘এখনও দলের মধ্যে কোনো ভাগ হয়নি। আমাদের দল চলে যৌথ নেতৃত্বের মাধ্যমে। ‘শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়া দুই বছর ধরে জেলে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাহেব দেশের বাইরে। এ রকম একটা কঠিন সময়ে কিন্তু আমাদের ঐক্য অটুট আছে। এ ধরনের দলে যেটা হয় কেউ কেউ পদত্যাগ করে যায়। আমাদের দলে কিন্তু সেটি হয়নি।

‘এখনও দলের মধ্যে কোনো ভাগ হয়নি। আমাদের দল চলে যৌথ নেতৃত্বের মাধ্যমে। আমাদের স্থায়ী কমিটি বৈঠক প্রতি শনিবার হয় যেটা আগে কম হতো। এই মিটিং করে আমরা সিদ্ধান্ত নিই। আমরা মনে করি যে, এই কঠিন সময়ে বিএনপি যে ভূমিকা পালন করছে, আমি মনে করি যথেষ্ট সঠিক ভূমিকা পালন করছে’-যোগ করেন ফখরুল।